shono
Advertisement

কোহলি ‘সর্বত্র পূজ্যতে’ ! বিরাটকে অসামান্য শ্রদ্ধা নিবেদন পাকিস্তানের বালুশিল্পীর, ভাইরাল ছবি

দেখেছেন অসামান্য স্যান্ড আর্টটি?
Posted: 07:47 PM Oct 29, 2022Updated: 07:47 PM Oct 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli)। বিখ্যাত বিজ্ঞাপনের ক্যাচলাইন ধার করে বলাই যায় ‘সির্ফ নাম হি কাফি হ্যায়’। তবুও অফ ফর্মের ধাক্কায় মাঝের দীর্ঘ সময় তাঁকে নিয়ে নানা কথা বলতে শুরু করে দিয়েছিল সমালোচকরা। কিন্তু সকলকেই তিনি কার্যত ‘নির্বাক’ করে দিয়েছেন পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে। ঝকঝকে ৮২ রানের ইনিংসের ঘোর এখনও কোহলি ভক্তদের। কিন্তু তা হলে খোদ পাকিস্তানেই কোহলি জ্বর! বালোচিস্তানের এক বালুশিল্পী ফুটিয়ে তুলেছেন কোহলির অবয়ব। যা ভাইরাল হয়ে গিয়েছে নেট ভুবনে।

Advertisement

প্রিয় দল হারলে মনখারাপ তো হবেই। এবারের টি২০ বিশ্বকাপে পাকিস্তানের পরিস্থিতি খুবই খারাপ। ভারতের কাছে হারের পর দুর্বল জিম্বাবোয়ের কাছেও ১ রানে হারতে হয়েছে। তবুও কোহলির ইনিংসকে কুর্নিশ করতে দ্বিধা নেই পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের। আর এই বালুশিল্পী তো নিজেই কোহলির বিরাট ফ্যান। ‘গুরু’র এমন সাফল্যে তিনি যে আপ্লুত হবেন তা বলাই বাহুল্য। তাঁর এই চমৎকার শিল্পকর্মটি ভাইরাল হয়ে গিয়েছে। বিরাটের প্রতিকৃতির ঠিক উপরেই বালির শরীরে নিজের নামটিও খোদাই করেছেন শিল্পী আর এ গাদ্দানি।

[আরও পড়ুন: বেকারত্ব দূর করতে মিছিল, আমজনতাকেই পেটাল মুখোশধারী আন্দোলনকারীরা! ভাঙচুর অ্যাম্বুল্যান্সেও]

ভারত ও পাকিস্তানের মহারণ মানেই আবেগের মহোৎসব। গত রবিবার বিশ্বকাপের আসরে সেই আবেগ যেন তার শীর্ষবিন্দু ছুঁয়েছিল। একেবারে শেষে যখন ৩ ওভারে ৪৮ রান বাকি অনেকেই হাল ছেড়ে দিয়েছিলেন। কিন্তু বিরাটের অনমনীয় মনোভাবই যেন ফারাক গড়ে দেয়। বিশেষত ১৯তম ওভারে রউফের বলে জোড়া ছক্কা এখনও চোখে ভেসে রয়েছে অনুরাগীদের।

ম্যাচশেষে বিরাটকে দেখা যায় হাঁটু মুড়ে বসে পিচে ঘুষি মারতে। দলপতি রোহিত কাঁধে তুলে নেনে ম্যাচের সিকন্দরকে। ম্যাচশেষে আবেগে ভেসে যান কোহলি। তাঁর চোখে যেন ছিল জলের আভাস। আসলে বহুদিন পরে এভাবে বিপক্ষকে তুবড়ে দিতে পারাটা তাঁর কাছে ছিল শাপমুক্তির আনন্দ। সেই আবেগ স্পর্শ করেছে ভক্তদেরও। এদেশে তো বটেই সারা পৃথিবীতে যেখানে যেখানে বিরাটের ভক্তরা রয়েছেন সকলেই এখনও রোমন্থন করে চলেছেন সেদিনের রঙিন মুহূর্তগুলি। সেই তালিকা থেকে যে ‘প্রতিদ্বন্দ্বী’ পাকিস্তানও বাকি নেই, তা প্রমাণ করে দিলেন সুদূর বালোচিস্তানের বালুশিল্পী।

[আরও পড়ুন: ‘বাবরের থেকে এক হাজার গুণ ভাল সূর্য’, এবার বলছেন এক প্রাক্তন পাক তারকাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement