shono
Advertisement

ভরসা মেসিই, আর্জেন্টিনার বিশ্বকাপ দলে চোটগ্রস্ত দিবালা-ডি’মারিয়ারাও

বিশ্বজয়ের অভিযানে মেসির সঙ্গী কারা? দেখে নিন আর্জেন্টিনার পুরো দল।
Posted: 09:28 AM Nov 12, 2022Updated: 09:28 AM Nov 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্জেন্টিনা দলে শেষ পর্যন্ত কি সুযোগ পাবেন চোটের কবলে থাকা পাওলো দিবালা? রোমার ফরোয়ার্ডের কাতার বিশ্বকাপে খেলার সম্ভাবনা নিয়ে এতদিন অজানা আশঙ্কায় দুলেছেন বিশ্বজুড়ে আর্জেন্টাইন সমর্থকরা। চোটগ্রস্ত পাওলো দিবালাকে (Paulo Dybala) ঘিরে সমর্থকদের সেই আশঙ্কাকে দূরে সরিয়ে এদিন রোমার ফরোয়ার্ডকে ২৬ জনের স্কোয়াডে রেখেই বিশ্বকাপের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি (Lionel Scaloni)। আর স্বাভাবিকভাবেই দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে লিওনেল মেসিকে।

Advertisement

চোটের জন্য লো সেলসো ছিটকে যাওয়ার পরেই সমর্থকদের মতো আর্জেন্টিনার কোচের চাপ তৈরি হয়ে গিয়েছিল পাওলো দিবালাকে ঘিরে। চোটের জন্য রোমার হয়েও এই মুহূর্তে খেলতে পারছেন না দিবালা। তবুও স্কালোনির তাঁকে বিশ্বকাপের (Qatar World Cup) স্কোয়াডে রাখার একটাই কারণ, চোট থেকে সেরে ওঠার পথে দিবালাকে বিশ্বকাপ শুরুর আগেই ফিট অবস্থায় পাওয়ার সম্ভাবনা রয়েছে। শুধু পাওলো দিবালাই নন। চোটের জন্য পুরো ফিট না থাকা ডি’মারিয়াকেও (Angel Di Maria) বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়েছে। তবে পেনাল্টি মারতে গিয়ে যেভাবে চোটের কবলে দিবালা পড়েছিলেন, ততটা চোট ছিল না ডি’মারিয়ার। এদিন দল ঘোষণার সঙ্গে সঙ্গে স্কালোনি জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপের জন্য কাতার না গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলতে আগে পুরো দলকে নিয়ে আবু ধাবিতে (Abu Dhabi) যাচ্ছেন তিনি। কাতারের বিশ্বকাপকে লক্ষ্য রেখে সোমবার থেকেই আবু ধাবিতে প্র্যাকটিসে নেমে পড়বেন মেসিরা(Leo Messi)। ঠিক দু’দিন পরেই বুধবার মহম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরশাহীর (UAE) বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে আর্জেন্টিনা।

[আরও পড়ুন: ‘কোটি টাকার লিগের ক্রিকেটাররা তো আমাদের পিছনে’, এবার বিরাটদের খোঁচা PCB প্রধানের]

মেসির নেতৃত্বে দীর্ঘ ৩৬ বছর পর ফের বিশ্বকাপ জেতার আশায় বুকে বেঁধেছেন আর্জেন্টাইন সমর্থকরা। আর এক্ষেত্রে আক্রমণে মেসির সঙ্গে দিবালা আর দি মারিয়াকে পেয়ে যাওয়ায় আক্রমণ ভাগ আরও বেশি শক্তিশালী হয়েছে। এঁদের সঙ্গে রয়েছেন লউটারো মার্টিনেজ এবং ইন্টার মিলানের হোয়াকিন কোরেয়া। এছাড়া এদিন স্কালোনির দল ঘোষণায় সেরকম কোনও চমক নেই। মেসির নেতৃত্বে শুরুতে কোপা আমেরিকা (Copa America)। এরপর ইটালিকে হারিয়ে লা ফিনালিসিমা জেতার পর বিশ্বকাপ শুরুর মুখে মেসির দলকে নিয়ে সমর্থকরা এবার বিশ্বকাপ জেতার আশায় দিন গুনছেন। আর তারমধ্যে বিশ্বকাপ জেতার জন্য মেসির এটাই শেষ সুযোগ। মিডফিল্ডে চোটের জন্য লো সেলসো না থাকলেও, রড্রিগো পল, গুইদো রডরিগেজ, লিয়ান্দ্রো পারদেস, এনসো ফার্নান্ডেজের মতো ফুটবলার থাকায় মিডফিল্ড নিয়ে ভাবতেই হচ্ছে না স্কালোনিকে।

[আরও পড়ুন: বিশ্বকাপে ভরাডুবির পরই ‘সাফাই’ অভিযান! অবসরের দিকে ঠেলা হচ্ছে বহু তারকাকে]

 

আর্জেন্টিনা দল:
এমিলিয়ানো মার্টিনেজ, গেরোনিমো রুলি, ফ্র্যাঙ্কো আর্মানি, নাওয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মেইন পিজারেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস তাগলিয়াফিকো, জুয়ান ফোয়েত, রদ্রিগো ডে পল, লিয়েন্দ্রো পারাডেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, গুইডো রডরিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এঞ্জো ফার্নান্ডেজ, ইজিকুয়েল পালাসিয়োস, অ্যাঞ্জেল ডি মারিয়া, লটারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, নিকোলাস গঞ্জালেজ, জোয়াকুইন কোরেয়া, পাওলো ডিবালা ও লিওনেল মেসি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement