shono
Advertisement

কাজে এল না ধাওয়ান-বেয়ারস্টোর দুরন্ত শুরু, ঘরের মাঠে জয় ছিনিয়ে নিল লখনউ

২১ রানের ব্যবধানে হার পাঞ্জাবের।
Posted: 11:24 PM Mar 30, 2024Updated: 12:05 AM Mar 31, 2024

পাঞ্জাব কিংস: ১৭৮/ ৫ (ধাওয়ান ৭০, বেয়ারস্টো ৪২)

Advertisement

লখনউ সুপার জায়ান্টস: ১৯৯/৮ ( ডি’কক ৫৪, পুরান ৪২, ক্রুনাল ৪৩)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরাজিত নায়ক শিখর ধাওয়ান। ৫০ বলে ৭০ রানের ঝকঝক ইনিংস খেলেও পাঞ্জাব কিংসকে (Punjab Kings) জয়ের স্বাদ এনে দিতে পারলেন না তিনি। শনিবাসরীয় রাতে ঘরের মাঠে বাজিমাত করল লখনউ সুপার জায়েন্ট (Lucknow Super Giants)। ২১ রানে পাঞ্জাবকে হারাল তারা। শুরুতে লউনউয়ের অধিনায়ক নিকোলাস পুরানের ৪২ রানের ইনিংস এবং কুইন্ট ডি’ককের অর্ধশতরান জয়ের পথ করে দিল। যদিও বল হাতে শেষ কাজটি করলেন তরুণ ময়ঙ্ক যাদব। এদিন গুরুত্বপূর্ণ তিন উইকেট তুলে নেন তিনি। ভয়ংকর হয়ে ওঠা ধাওয়ানকে ফেরান মহসিন খান।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক পুরান। চোট সারিয়ে ফেরা লোকেশ রাহুলকে এই ম্যাচে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলায় লখনউ। ওপেন করতে নেমে ডি’ককের সঙ্গে শুরুটা ভাল করেও দ্রুত আউট হন রাহুল (১৫)। মূল্যবান উইকেট তুলে নেন আর্শদীপ সিং। চলতি মরসুমে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমে অর্ধশতরান করেন কুইন্টন ডি’কক (৫৪)। অধিনায়কচিত ইনিংস খেলেন পুরানও (৪২)। শেষ দিকে ঝোড়ো ৪৩ রানে করে অপরাজিত থাকেন ক্রুণাল পাণ্ডিয়া। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৯ রান করে লখনউ।

 

[আরও পড়ুন: লাগাতার ব্যর্থতায় ক্রীড়ামন্ত্রকের চাপ, স্টিমাচের সঙ্গে কথা বলতে কমিটি গঠন ফেডারেশনের]

মনে করা হচ্ছিল ২০০ রানের লক্ষ্যমাত্র পাঞ্জাবের জন্য সহজ হবে না। কিন্তু খেলার দ্বিতীয় পর্বে শুরুতে শিখর ধাওয়ান ও জনি বেয়ারস্টোর ব্যাটিং তাণ্ডবে নাস্তানাবুদ হতে হয় পাঞ্জাবের বোলারদের।বিনা উইকেটে ১০০ রানের গণ্ডি ডিঙিয়ে যায় পাঞ্জাব।যদিও ১০২ রানের মাথায় বেয়োরস্টোকে ফেরান ময়ঙ্ক যাদব। এর পরই শুরু হয় ছন্দপতন। ১৬ ওভার ২ বলে ব্যক্তিগত ৭০ রানে ধাওয়ান আউট হতেই ভাগ্যের চাকা ঘুরতে শুরু করে। শেষ পর্যন্ত ২০ ওভারে পাঁচ উইকরেট হারিয়ে ১৭৮ রান তোলে পাঞ্জাব। লখনউয়ের বোলিং বিভাগে বড় অবদান রাখেন ময়ঙ্ক-মহসিন জুটি। ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট তোলেন ময়ঙ্ক, অন্যদিকে ৪ ওভারে ৩৪ রানে ২ উইকেট পান মহসিন। এর ফলেই লখনউয়ের কাছে ২১ রানে হারতে হল পাঞ্জাবকে। গুরুত্বপূর্ণ হয়ে গেল পাণ্ডিয়া ভাইয়ের ৪২ রানের ঝোড়ো ইনিংস। 

 

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় ঘরে ঢুকে মহিলা ফুটবলারদের হেনস্থা, গ্রেপ্তার ফেডারেশন কর্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement