shono
Advertisement

IPL 2023: চিন্নাস্বামীতে শেষ পাঁচ ওভারে রুদ্ধশ্বাস লড়াই, কোহলিদের হারিয়ে উচ্ছ্বসিত রাহুল

পুরানের দুই ওভারেই খেলা ঘুরে যায় লখনউয়ের দিকে।
Posted: 11:33 PM Apr 10, 2023Updated: 11:47 PM Apr 10, 2023

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ২১২/২ (কোহলি-৬১, ডু প্লেসি-৭৯*)
লখনউ সুপার জায়ান্টস: ২১৩/৯ (স্টয়নিস-৬৫, পুরান-৬২)
১ উইকেটে জয়ী লখনউ সুপার জায়ান্টস

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2023) নিয়মিত দর্শকদের শুধু ম্যাচ দেখলেই চলবে না, শরীরচর্চা করে নিজেদের ফিটও রাখতে হবে। কারণ পরপর এমন রুদ্ধশ্বাস ম্যাচ দেখতে হলে হার্ট সুস্থ হওয়া প্রয়োজন বইকী! 

একটা দলের শেষ পাঁচ ওভারের স্ট্রাইক রেট সবচেয়ে ভাল। অন্য দলটির শেষ পাঁচ ওভারের ইকোনমি রেট সবচেয়ে খারাপ। প্রথমটি লখনউ সুপার জায়ান্টস। অন্যটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর এই দুই দল মুখোমুখি হওয়ায় প্রত্যাশিত ভাবেই জমে উঠল ম্যাচের শেষ পাঁচ ওভার। পাহাড় প্রমাণ রান করেও লখনউ ব্যাটারদের জেদের জেরে ইডেন স্মৃতির পুনরাবৃত্তিই চিন্নাস্বামীতে ঘটালেন ফ্য়াফ ডু প্লেসিরা। অন্যদিকে চওড়া হাসি লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক কেএল রাহুলের মুখে।

[আরও পড়ুন: রিঙ্কু সিংয়ের সুপার ইনিংসের পর এ কেমন মন্তব্য রোহন গাভাসকরের? ক্ষুব্ধ নেটিজেনরা]

আইপিএল মানেই বাউন্ডারি-ওভার বাউন্ডারির ফুলঝুরি। রীতিমতো অগ্নিপরীক্ষার সামনে দাঁড়াতে হয় বোলারদের। এদিন চিন্নাস্বামীতেও তার ব্যতিক্রম হয়নি। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মারকাটারি ইনিংস খেলেন বিরাট কোহলি (Virat Kohli)। ৪৪ বলে ৬১ রানের মধ্যে হাঁকান চারটি চার ও চারটি ছক্কা। শুধু কি কোহলি? অধিনায়ক ফ্যাফও খেলেন অধিনায়কোচিত ইনিংস। হাফ সেঞ্চুরি হাঁকান ম্যাক্সওয়েলও (৫৯)। মাত্র দু’উইকেট খুইয়েই ২১২ রান তুলে ফেলে আরসিবি। ঠিক যেমনটা ঘরের মাঠের সমর্থকরা চান, তেমনই ব্যাটিং উপহার দেন ব্যাঙ্গালোর ব্যাটাররা। কিন্তু হতাশ হয়েই স্টেডিয়াম ছাড়তে হল আরসিবি ভক্তদের। দলকে কঠিন পরিস্থিতির সামনে ফেলে দেন আরসিবি’র বোলাররা। 

লখনউয়ের টপ অর্ডার ধাক্কা খেলেও মিডল অর্ডারে দুই তারকা স্টয়নিস এবং নিকোলাস পুরানের দুর্দান্ত ব্যাটিংয়েই ঘুরে দাঁড়ায় গৌতম গম্ভীরের দল। পুরানের দুই ওভারেই খেলা ঘুরে যায় লখনউয়ের দিকে। তাঁকে নিলামে নেওয়ার জন্য কেন লখনউ এত ছটফট করেছিল, তার প্রমাণ এদিন মিলল। শেষবেলায় তিনটি উইকেট পড়লেও চাপের মুখে দাঁতে দাঁত চেপে লড়াই চালিয়ে যান টেল এন্ডাররা। ছক্কা হাঁকিয়ে হিট উইকেট হয়ে ফেরেন বাদোনি। ম্যাচ আরও জমে যায়। আবার জয়ের জন্য যখন আর এক রান দরকার, তখন নন-স্ট্রাইকার এন্ডে থাকা রবি বিষ্ণোইকে আউট করার করেন হর্ষল। কিন্তু তাতেও ব্যর্থ হন। সব মিলিয়ে নানা প্রকারে আরসিবি প্রাণপণ চেষ্টা করলেও দিনটা যে ছিল রাহুলেরই। কোহলির ডেরাতেই কোহলিকে হারানোর উচ্ছ্বাস অতি গম্ভীর গৌতমও লুকোতে পারেননি। 

[আরও পড়ুন: ফের সুপ্রিম কোর্টে ধাক্কা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, প্রাথমিকের চাকরি বাতিলে স্থগিতাদেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement