shono
Advertisement

এশিয়া কাপের মধ্যেই ক্যাসিনোয় বাবরদের দলের সদস্যরা! ভাইরাল ছবি দেখে পদক্ষেপ ICC’র

'নৈশভোজে গিয়েছিলাম', ক্যাসিনোর ছবি ভাইরাল হতে সাফাই পাক দলের সদস্যদের।
Posted: 11:38 AM Sep 11, 2023Updated: 01:33 PM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ (Asia Cup) চলাকালীন শ্রীলঙ্কার ক্যাসিনোতে দেখা গেল পাকিস্তান (Pakistan) দলের দুই আধিকারিকদের। পাক দলের মিডিয়া ম্যানেজার উমর ফারুখ কালসন ও আদনান আলির ক্যাসিনোয় যাওয়ার ছবি ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। তারপর থেকেই আইসিসির কড়া নজরদারির মুখে পড়েছেন পাক দলের দুই সদস্য। প্রসঙ্গত আইসিসির (ICC) কোড অফ কন্ডাক্ট অনুযায়ী, ক্রিকেট দলের সদস্যদের ক্যাসিনোয় যাওয়া উচিত নয়। গড়াপেটা রুখতেই এমন নিয়ম শুরু হয়েছে আইসিসির তরফে।

Advertisement

চলতি এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। কিন্তু অধিকাংশ ম্যাচ আয়োজন করা হয়েছে শ্রীলঙ্কায়। আপাতত সুপার ফোর পর্যায়ের ম্যাচ খেলতে সেদেশেই রয়েছে পাকিস্তান-সহ চার দল। পিসিবি সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকজন পাক আধিকারিককে শ্রীলঙ্কায় যাতায়াত করতে হয়েছে। টুর্নামেন্ট আয়োজন করতে সেদেশেই দীর্ঘদিন ধরে থাকতে হয়েছে কর্তাদের। তার মধ্যেই প্রকাশ্যে এসেছে দুই আধিকারিকের ক্যাসিনোয় যাওয়ার ছবি। 

[আরও পড়ুন: নিউ ইয়র্কে লাদেনের হামলা, তিন বছর আগেই জানিয়ে দিয়েছিল ‘সংবাদ প্রতিদিন’]

এই ছবি প্রকাশ্যে আসতেই পাক ক্রিকেটমহলে বিতর্কের ঝড় ওঠে। সাফাই দিয়ে বাবর আজমের দলের দুই সদস্য জানান, জুয়া খেলতে ক্যাসিনোয় যাননি তাঁরা। শুধুমাত্র খাবার খাওয়ার জন্যই গিয়েছিলেন ক্যাসিনোয়। তবে এই যুক্তিতেও চিঁড়ে ভেজেনি। পাক ক্রিকেটার থেকে শুরু করে আমজনতার দাবি, শুধু নৈশভোজ সারতে কেউ ক্যাসিনোয় যায় না। দেশের মানুষকে বোকা বানাতে চাইছে পাক বোর্ডের সদস্যরা। দুই কর্তার বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করারও দাবি উঠেছে পাক ক্রিকেট মহলে।

পাকিস্তান দলের দুই সদস্যের ক্যাসিনোয় যাওয়া ছবি প্রকাশ্যে আসতেই আইসিসি নড়েচড়ে বসেছে বলেই খবর। গড়াপেটা রুখতে দীর্ঘদিন ধরেই টুর্নামেন্ট চলাকালীন ক্যাসিনোর মতো এলাকায় যাওয়ার উপর নিষেধাজ্ঞা চাপিয়েছে ক্রিকেটের নিয়ামক সংস্থা। কিন্তু সেই নির্দেশ উপেক্ষা করেই ক্যাসিনোয় হাজির দুই মিডিয়া ম্যানেজার। আপাতত তাঁদের গতিবিধির দিকে কড়া নজর রাখছে আইসিসি, এমনটাই সূত্রের খবর।

[আরও পড়ুন: তৃতীয় শ্রেণির ছাত্রকে অপহরণের চেষ্টা, ছেলেধরা আতঙ্কে কাঁটা জলপাইগুড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement