shono
Advertisement

বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়, অলিম্পিকের টিকিট পেয়ে গেলেন বাংলার মেহুলি

আরও এক অলিম্পিয়ান পেতে চলেছে বাংলা!
Posted: 08:52 PM Aug 19, 2023Updated: 08:55 PM Aug 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও এক অলিম্পিয়ান পেতে চলেছে বাংলা! প্যারিস অলিম্পিকের (Paris Olympics) কোটা জোগাড় করে ফেললেন বৈদ্যবাটির শ্যুটার মেহুলি ঘোষ। শনিবার বাকুতে শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্রোঞ্জ পদক জিতেছেন মেহুলি। সেই সঙ্গে নিশ্চিত করে ফেলেছেন প্যারিস অলিম্পিকের কোটা।

Advertisement

বাকুতে অনুষ্ঠিত শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের ১০ মিটার এয়ার রাইফেলস প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন বাংলার মেয়ে। ফাইনালে ২২৯.৮ পয়েন্ট পেয়েছেন মেহুলি। চিনের দুই প্রতিযোগী জিয়াউ হান এবং ঝিলিন ওয়াংয়ের পর তৃতীয় স্থান অর্থাৎ ব্রোঞ্জ পদক পেয়েছেন তিনি। সেই সঙ্গে নিশ্চিত হয়ে গিয়েছে প্যারিস অলিম্পিকে খেলা।

[আরও পড়ুন: যাদবপুরের পর কলকাতা বিশ্ববিদ্যালয়, টানা ৩ বছর ধরে ব়্যাগিংয়ের শিকার পড়ুয়া!]

ভারতীয় শুটিংয়ের আকাশে অন্যতম উজ্জ্বলতম নক্ষত্র মেহুলি ঘোষ। তবে বেশ কিছুদিন ভাল ফর্মে ছিলেন না। এমনকী জাতীয় শুটিং দল থেকেই একটা সময় বাদ পড়ে গিয়েছিলেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপকেই কামব্যাকের মঞ্চ হিসাবে টার্গেট করেন তিনি। জাতীয় স্তরের টুর্নামেন্টে মে মাসের শেষেই পদকের হ্যাটট্রিক করেছেন বঙ্গকন্যা। খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমসে তিনটি পদক জিতেছিলেন মেহুলি। যার মধ্যে জোড়া স্বর্ণপদকও ছিল। একটি ব্রোঞ্জ পদকও জিতে নিয়েছিলেন মেহুলি (Mehuli Ghosh)।

[আরও পড়ুন: ‘গুরুত্ব দেয়নি তৃণমূল’, অধীরের হাত ধরে কংগ্রেসে যোগ দিলেন ফিরহাদের জামাই]

তারপরই এশিয়ান গেমস (Asian Games) এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপের দলে ডাকা হয় তাঁকে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে সেই সুযোগ কাজে লাগাতে পেরে স্বভাবতই খুশি মেহুলি। তিনি বলছেন,”আশা করি আগামী দিনে আরও মেডেল জিতিয়ে সকলকে গর্বিত করতে পারব।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement