shono
Advertisement

ক্রমাগত চোট আঘাত, পেশাদার ফুটবলকে বিদায় জানালেন ওজিল

বর্ণবিদ্বেষের কারণ দেখিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছিলেন মেসুট ওজিল।
Posted: 07:31 PM Mar 22, 2023Updated: 07:31 PM Mar 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়ে ফেললেন মেসুট ওজিল (Mesut Ozil)। ৩৪ বছর বছর বয়সে পেশাদার ফুটবলকে বিদায় জানালেন তিনি। আর্সেনালের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পরে তুরস্কের ক্লাব ফেনেরবাচের হয়ে খেলছিলেন ওজিল। সেই ওজিলই ঘোষণা করে দিলেন, ক্লাব ফুটবলও আর খেলবেন না তিনি। বছর পাঁচেক আগেই তিনি ঘোষণা করেছিলেন জাতীয় দলের হয়ে আর খেলবেন না। এবার ক্লাব ফুটবল থেকেও সরে গেলেন তিনি।

Advertisement

বুন্দেশলিগার ক্লাব শালকের (Shalke) হয়ে শুরু করেন তিনি। পরে ওয়েডার ব্রেমেনের হয়ে খেলেন। রিয়াল মাদ্রিদের (Real Madrid) জার্সিতে সুপারস্টারের মর্যাদা পান ওজিল। টুইটারে তিনি লেখেন, ”অনেক চিন্তাভাবনার পরে পেশাদার ফুটবল থেকে সরে যাওয়ার কথা ঘোষণা করলাম।” 

[আরও পড়ুন:ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ স্থান হারালেন সিরাজ, প্রথম বার এক নম্বরে হ্যাজলউড]

 

ঘনঘন চোটের জন্যই ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন তিনি। মেসুট ওজিল সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ”১৭ বছর ধরে পেশাদার ফুটবল খেলে যাওয়ার জন্য নিজেকে ধন্য বলে মনে করছি। সম্প্রতি চোট পাচ্ছিলাম। আর অত্যধিক চোটের জন্য মনে হল, এবার ফুটবলের বড় মঞ্চ ত্যাগ করার সময় এসেছে।” 

 

উল্লেখ্য, বর্ণবিদ্বেষের কারণ দেখিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন মেসুট ওজিল। রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে জার্মানি ছিটকে যাওয়ার কারণ হিসাবে দায়ী করা হয়েছিল মাঝমাঠে ওজিলের নিষ্প্রভ পারফরম্যান্সকে। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে শেষ গ্রুপ ম্যাচে হারের পর গ্যালারিতে উপস্থিত সমর্থকদের সঙ্গে ঝামেলাতেও জড়ান আর্সেনাল তারকা। তার পরই টুইটার অ্যাকাউন্টে ওজিল জানিয়ে দেন, আন্তর্জাতিক ফুটবল আর তিনি খেলবেন না।

[আরও পড়ুন: ‘তিনটি ফরম্যাটে ব্যবহার করা হলে সমস্যা বাড়বে’, উমরান-শামিদের জন্য শাস্ত্রীর পরামর্শ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার