shono
Advertisement

‘ধোনিকে তো আমি পকেটে রাখি’, দাবি পিটারসেনের! মোক্ষম জবাব জাহিরের

আচমকা এমন কথা কেন বললেন কেপি?
Posted: 11:54 AM Feb 07, 2024Updated: 01:35 PM Feb 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর ১৭ আগে ২২ গজের জেলিবিন ঘটনা নিয়ে উত্তাল হয়েছিল ক্রিকেটবিশ্ব। কেভিন পিটারসেন এবং জাহির খানের মধ্য়েকার উত্তাপে সরগরম হয়েছিল জেন্টেলম্যান্স ক্রিকেট। সেসব দিন অতীত। এখন ধারাভাষ্যকারের ভূমিকায় ভারত এবং ইংল্যান্ডের দুই তারকা। আর সেই ভূমিকাতেই তাঁদের মজার আলোচনা উঠে এল শিরোনামে। পিটারসেন বলেন, ‘ধোনিকে তো আমি পকেটে রাখি’। ইংলিশ অলরাউন্ডারকে মোক্ষম জবাব দিলেন জ্যাক (Zaheer Khan)।

Advertisement

কিন্তু আচমকা এমন কথা কেন বললেন কেপি? বিষয়টা একটু খোলসে করে বলা যাক। ২০১১ সালে একটু জন্য পিটারসেনের উইকেটটা হাতছাড়া হয় মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni)। তবে ওভাল টেস্টে ক্যাপ্টেন কুলের উইকেটটি তুলে নিয়েছিলেন পিটারসেন। সেটাই ছিল তাঁর টেস্ট কেরিয়ারের দ্বিতীয় উইকেট। তার আগে লর্ডসে কামরান আকমলের উইকেট নিয়েছিলেন কেপি। চলতি ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের সময় নিজেদের টেস্ট বোলিং নিয়ে আলোচনা করছিলেন জাহির এবং পিটারসেন। সেখানেই উঠে আসে ধোনির প্রসঙ্গ।

[আরও পড়ুন: রাহুলের ন্যায় যাত্রার মাঝে ফের ইন্ডিয়া জোটে ভাঙন! বিজেপিতে যোগ দিচ্ছে এই দল?]

পিটারসেন (Kevin Pietersen) মজার ছলে বলেন, “তুমি তো জানোই আমার পকেটে কে আছে। দ্য গ্রেট মহেন্দ্র সিং ধোনি। এই যে, কামরান আকমলের পরই তিনি।” এরই উত্তরে যুবরাজ সিংয়ের নাম টেনে আনেন জাহির। প্রাক্তন ভারতীয় পেসার মশকরা করে বলেন, “সম্প্রতি যুবরাজ সিংয়ের সঙ্গে দেখা হয়েছিল। তোমার ব্যাপারে ও একই কথা বলছিল। যে ওর পকেটে পিটারসেন রয়েছে।” সঙ্গে সঙ্গে হেসে পিটারসেন জবাব দেন, “আমি জানতাম তুমি ওই প্রসঙ্গটা ঠিক টানবে।”

আসলে যুবির বোলিং অ্যাকশনের সামনে পড়লেই যেন রীতিমতো ভ্যাবাচ্যাকা খেয়ে যেতেন কেপি। ভারতের প্রাক্তন তারকা অলরাউন্ডার ওয়ানডে ক্রিকেটে পাঁচবার কেপিকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন। যা বিশ্বক্রিকেটে রেকর্ড। আর সেই কারণেই ধোনির কথা বলতেই জাহির ‘যুবি’ খোঁচায় বিদ্ধ করেছেন পিটারসেনকে।

[আরও পড়ুন: মহারাষ্ট্রে জোর নাটক, বিজেপির হাত ধরবে রাজ ঠাকরের এমএনএস!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement