shono
Advertisement

কেন ব্যাট করছেন না ধোনি? আইপিএলের নিয়মকেই ‘দায়ী করলেন’ ব্যাটিং কোচ

আইপিএলে চেন্নাই দুটি ম্যাচ খেললেও ব্যাট করেননি ধোনি।
Posted: 04:00 PM Mar 27, 2024Updated: 04:00 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2024) দুটো ম্যাচ খেলে ফেলেছে চেন্নাই সুপার কিংস। দুই ম্যাচেই বিপক্ষকে দুরমুশ করে দিয়েছে ইয়েলো আর্মি। কিন্তু এখনও ব্যাটার ধোনির দাপট দেখতে পাননি চেন্নাই ভক্তরা। কেন চেন্নাইয়ের (Chennai Super Kings) ব্যাটিং অর্ডারে জায়গা পাচ্ছেন না মহেন্দ্র সিং ধোনি? নেপথ্যে রয়েছে আইপিএলের ইম্প্যাক্ট প্লেয়ারের নয়া নিয়ম।

Advertisement

মঙ্গলবার ঘরের মাঠে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে নেমেছিল চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করতে হলেও ২০৬ রানের বিশাল টার্গেট খাড়া করেন ঋতুরাজ গায়কোয়াড়রা। কিন্তু ব্যাট-প্যাড পরে তৈরি থাকলেও ব্যাট করার সুযোগই পাননি মাহি (MS Dhoni)। প্রসঙ্গত, গত আইপিএলেও ব্যাট হাতে দুরন্ত ছন্দে দেখা গিয়েছিল তাঁকে। কিন্তু এই মরশুমে নেতৃত্ব ছাড়ার পাশাপাশি ব্যাটিং অর্ডারেও অনেকখানি নেমে গিয়েছেন ক্যাপ্টেন কুল। তাঁকে আট নম্বরে ব্যাট করানোর পরিকল্পনা রয়েছে চেন্নাই ম্যানেজমেন্টের।

[আরও পড়ুন: চূড়ান্ত ইউরো ২০২৪-এর গ্রুপবিন্যাস, কোন গ্রুপে কোন দল?]

কেন এমন সিদ্ধান্ত? যাঁর হেলিকপ্টার শটে ভর করে একের পর এক কঠিন ম্যাচে জিতেছে চেন্নাই, সেই ধোনি ব্যাট করার সুযোগটাও পাচ্ছেন না কেন? উত্তর মিলেছে ইয়েলো আর্মির ব্যাটিং কোচ মাইকেল হাসির কথায়। তিনি জানান, “নেটে খুব ভালো ব্যাট করছে ধোনি। কিন্তু হেড কোচ স্টিফেন ফ্লেমিং মনে করেন, রান তোলার গতি আরও এগিয়ে নিয়ে যাওয়া উচিত। আর ইমপ্যাক্ট প্লেয়ারের নতুন নিয়ম আসার জন্য দলে ব্যাটারের সংখ্যাও বেড়েছে। সেই জন্যই ধোনির মতো ব্যাটারকে নামতে হচ্ছে আট নম্বরে।”

হাসি আরও জানান, আট নম্বরে ধোনির মতো ব্যাটার থাকায় ভরসা পাচ্ছেন উপরের সারির ব্যাটাররা। মন খুলে আগ্রাসী শট খেলছেন। আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে গিয়ে কেউ যদি আউটও হয়ে যায়, তাতেও কোনও ক্রিকেটারের সমালোচনা করা হয় না। কোচ আর অধিনায়ক তাঁদের সবসময় সমর্থন করেন। চেন্নাই শিবিরের একটাই লক্ষ্য, দ্রুত রান তুলতে থাকা। টিম ম্যানেজমেন্টের এই পরিকল্পনা অনুযায়ী খেলছেন রাচীন রবীন্দ্র, শিবম দুবের মতো ব্যাটাররা। তাঁদের দাপটেই আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস।

[আরও পড়ুন: চেন্নাইয়ের কাছে হারের পরে বিশাল অঙ্কের জরিমানা গিলকে, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement