shono
Advertisement

দ্বিগুণ বেতন পাবেন রনজি ক্রিকেটাররা, বড় ঘোষণা এই ক্রিকেট সংস্থার

লাল বলের ক্রিকেটের প্রতি তরুণদের আগ্রহ বাড়িয়ে তুলতে পারে এই সিদ্ধান্ত।
Posted: 08:16 PM Mar 24, 2024Updated: 08:18 PM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : এ বছরের রনজি ট্রফি (Ranji Trophy) চ্যাম্পিয়ন মুম্বই। এই নিয়ে ৪২ বার ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট সেরা হয়েছে তারা। এর মধ্যেই ক্রিকেটারদের বেতন বৃদ্ধি করল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন (MCA)। রনজি ট্রফিতে প্রতি ম্যাচে বিসিসিআই (BCCI) প্লেয়ারদের যত টাকা দেয়, মুম্বই ক্রিকেট সংস্থাও একই পরিমাণ টাকা দেবে।

Advertisement

বিসিসিআইয়ের নিয়মে প্রথম শ্রেণির ক্রিকেটাররা তিন ভাগে টাকা পেয়ে থাকেন। যাঁরা ৪০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন, তাঁরা ম্যাচের দিন পেয়ে থাকেন ৬০ হাজার টাকা। ২১ থেকে ৪০টি ম্যাচ খেলা প্লেয়াররা পান ৫০ হাজার টাকা। আর ২০টির কম ম্যাচ খেললে অর্থের অঙ্কটা হয় ৪০ হাজার টাকা। মুম্বই ক্রিকেটের নতুন ঘোষণায় দ্বিগুণ অর্থ পাবেন সে রাজ্যের ক্রিকেটাররা। পরের বছরের রনজি মরশুম থেকে চালু হবে এই বেতন।

[আরও পড়ুন : নাইটদের ম্যাচ জিতিয়েও বিতর্কে শেষ ওভারের নায়ক, বড়সড় শাস্তি দিল বিসিসিআই]

রনজি জেতার পর জয়ী দলের জন্য পাঁচ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছিল মুম্বই ক্রিকেট সংস্থা। যা বিসিসিআইয়ের পুরস্কার মূল্যের থেকেও বেশি। সংস্থার প্রেসিডেন্ট অমল কালে বলেন, “আমাদের মনে হয়েছে যাঁরা রনজি খেলেন, তাঁদের বেতন বেশি হওয়া উচিত। মুম্বইয়ে লাল বলের ক্রিকেটের গুরুত্ব সব থেকে বেশি আর রনজি ট্রফির একটা নিজস্ব গুরুত্ব রয়েছে।”

[আরও পড়ুন : রিঙ্কুকে স্পেশাল উপহার কিং খানের, ভক্তদের মন জিতল ভাইরাল ছবি]

মার্চের শুরুতেই টেস্ট প্লেয়ারদের জন্য ‘ইনসেনটিভ স্কিম’ ঘোষণা করেছে বিসিসিআই। ঘরোয়া ক্রিকেটের উন্নতির জন্য রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ ও অজিত আগরকরকে নিয়ে একটি কমিটিও গঠন করেছে তারা। টি-টোয়েন্টি ক্রিকেট আর কোটি টাকার ফ্র্যাঞ্চাইজি লিগের দাপটে টেস্টের ভবিষ্যৎ নিয়ে অনেকেই চিন্তিত। তার মধ্যে মুম্বইয়ের এই ঘোষণা তরুণদের মধ্যে ঘরোয়া ক্রিকেটের প্রতি আগ্রহ যে বাড়িয়ে তুলবে, তা বলে দেওয়াই যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement