shono
Advertisement

টেস্টে অভিষেকের পর ইনস্টাগ্রামে ফলোয়ার বেড়ে কত হল? সরফরাজের জবাব শুনলে চমকে যাবেন

বড় মন্তব্য করে দিলেন সরফরাজ খান।
Posted: 04:51 PM Mar 15, 2024Updated: 04:51 PM Mar 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার মরশুম ধরে কঠিন পরিশ্রমের পর, অবশেষে এল সাফল্য। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে রাজকীয় মেজাজে টেস্ট অভিষেক ঘটিয়েছেন সরফরাজ খান (Sarfaraz Khan)। ১৫ ফেব্রুয়ারির সকালটা কোনওদিন ভুলতে পারবেন না টিম ইন্ডিয়ার (Team India) মারকুটে ব্যাটার। কারণ রাজকোট ম্যাচের সকালেই যে অনিল কুম্বলের (Anil Kumble) হাতে পেয়েছিলেন টেস্ট ক্যাপ। এর পর বাকিটা ইতিহাস। কিন্তু টেস্ট অভিষেকের পর কতটা বদলে গিয়েছে সরফরাজের জীবন? মজার জবাব দিলেন এই মুম্বইকর।

Advertisement

সম্প্রতি একটি অনুষ্ঠানে এসেছিলেন সরফরাজ। সেখানে তাঁকে বদলে যাওয়া জীবন নিয়ে প্রশ্ন করা হলে, সরফরাজ বলেন, “গত চার বছর ইনস্টাগ্রামে আমার ফলোয়ার ছিল মাত্র ৬০০-৭০০। কিন্তু টেস্ট অভিষেকের পরেই একেবারে বদলে গিয়েছে আমার জীবন। এই মুহূর্তে ইনস্টাগ্রামে আমার ফলোয়ার প্রায় ১৫ লাখ। সেটা দেখে আমি চমকে গেলেও, দারুণ লেগেছে।”

[আরও পড়ুন: আইপিএলে কোন ছয় বিশেষ রেকর্ড গড়ার মুখে ধোনি?]

সরফরাজের টেস্ট অভিষেকের সেই মুহূর্ত ছিল দেখার মতো। পরিবারের বড় সন্তানের কেরিয়ারের অন্যতম সেরা মুহূর্ত সামনে থেকে দেখেছিলেন বাবা নওশাদ খান। তাঁর দুই চোখ বেয়ে নেমে এসেছিল আনন্দধারা। খুব স্বাভাবিকভাবেই সরফরাজের মুখে শুধুই তাঁর বাবার প্রতি কৃতজ্ঞতা ধরা পড়ল।

সরফরাজ যোগ করলেন, “ছোটবেলা থেকে সব ফরম্যাটে খেললেও, টেস্ট ক্রিকেটের প্রতি আলাদা টান ছিল। এবং সেটা আমার বাবার জন্য। কারণ একজন ক্রিকেটারকে সাফল্য পেতে হলে টেস্ট ক্রিকেট খেলা এবং বোঝা কতটা জরুরি সেটা বাবা বারবার বোঝাতেন। আর তাই হয়তো চার বছর অপেক্ষা করার পর, স্বপ্নের টেস্ট অভিষেক ঘটাতে পারলাম।”

৩ টেস্টের ৫ ইনিংসে সরফরাজের রান ২০০। গড় ৫০। সর্বোচ্চ অপরাজিত ৬৮। এর সঙ্গে ৭৯.৩৬ স্ট্রাইক রেট বজায় রেখে করেছেন ৩টি হাফ সেঞ্চুরি। সাফল্যের এই পরিসংখ্যানে সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হল রাজকোটে অভিষেক টেস্টের দুই ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছিল ৬২ ও অপরাজিত ৬৮। দারুণ পারফরম্যান্সের সুবাদে সরফরাজ ভারতের তৃতীয় ব্যাটার হিসেবে অভিষেক টেস্টে জোড়া হাফ সেঞ্চুরি করেন। এহেন ২৬ বছরের সরফরাজ কতদূর এগিয়ে যেতে পারেন সেটাই দেখার।

[আরও পড়ুন: ‘হার্দিককে কড়া শাস্তি দেওয়া উচিত!’, কেন এমন মন্তব্য করলেন প্রাক্তন তারকা পেসার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement