shono
Advertisement

‘হতশ্রী হারেও নীতি পরিবর্তন করো না’, সিরিজে ঘুরে দাঁড়াতে স্টোকসদের পরামর্শ হুসেনের

রাজকোটে হারের পরে ইংল্যান্ডের বাজবল ক্রিকেটের তীব্র সমালোচনা হয়।
Posted: 03:07 PM Feb 19, 2024Updated: 05:36 PM Feb 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজকোট টেস্টে হতশ্রী হারের পরে বাজবল ক্রিকেটের সমালোচনা হচ্ছে চতুর্দিকে। এর মধ্যেই ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন (Nasser Hussain) ইংল্যান্ড (England Cricket Team) দলকে পরামর্শ দিয়ে বলছেন, খেলার ধরন যেন না বদলায়। অর্থাৎ বাজবল ক্রিকেট থেকে যেন সরে না আসে ইংরেজবাহিনী।
‘ডেইলি মেল’ সংবাদপত্রে নাসের হুসেন লিখেছেন, ”উপমহাদেশের এই সব ম্যাচ থেকে শিক্ষা নিতে হবে। এটা আত্মনিরীক্ষণের সময়, ক্রিকেটের সহজ পাঠে ফিরতে হবে। ক্যাচ ধরতে হবে, প্রথম ইনিংসে বড় রান করতে হবে।” 

Advertisement

[আরও পড়ুন: বাবা-দিদিকে পাত্তা না দিয়ে ‘খারাপ বউমা’ রিভাবাকে ম্যাচের সেরা পুরস্কার উৎসর্গ জাদেজার]

নাসের তাঁর প্রতিবেদনে আরও লেখেন, বাজবলের নির্যাসটা ধরতে হবে। বিশাখাপত্তনম ও রাজকোটে আসল জায়গায় ভুল করে ইংল্যান্ড দুটো টেস্ট ম্যাচ হেরে বসেছে। নাসের হুসেন তাঁর প্রতিবেদনে লিখেছেন, ”বাজবল শুধু আক্রমণ, আক্রমণ আর আক্রমণ নয়। কিছু কিছু সময় চাপ শুষে নিতে হয়। এমনভাবে চাপ শুষে নিতে হত, যখন জোর করে বুমরাহকে দ্বিতীয় স্পেল করার জন্য আনতে হতো, জাদেজাকে দিয়ে ওভারের পর ওভার করাতে বাধ্য হতো। অশ্বিনের অভাব অনুভব করতে শুরু করেছিল ভারত। এর সুযোগ নিতে হতো ইংল্যান্ডকে।”
পাঁচ টেস্টের সিরিজে ভারত আপাতত এগিয়ে ২-১-এ। বাকি দুটি টেস্টে কি ইংল্যান্ড ঘুরে দাঁড়িয়ে সিরিজ জিততে পারবে? আসন্ন দুটি টেস্টের জন্য নাসের হুসেন ইংল্যান্ড শিবিরকে পরামর্শ দিয়ে বলছেন, ”আমি ইংল্যান্ডকে ওদের স্ট্র্যাটেজি বদলাতে বলছি না। গত দুটি ম্যাচ ভালো করে খতিয়ে দেখা উচিত। কীভাবে আরও উন্নতি করা যায়, তা নিয়ে চিন্তাভাবনা করার সময় এসে গিয়েছে।”

 

[আরও পড়ুন: র‍্যাঙ্ক টার্নার বানিয়ে জিতেছে ভারত! সাংবাদিকের মন্তব্যের মোক্ষম জবাব দিলেন ক্ষুব্ধ রোহিত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement