shono
Advertisement

Jasprit Bumrah: প্রোটিয়া সফরের আগে ‘সোনার ছেলে’ নীরজের কাছ থেকে কোন টিপস পেলেন বুমরাহ?

দক্ষিণ আফ্রিকায় সাফল্য পাবেন জশপ্রীত বুমরাহ?
Posted: 01:03 PM Dec 05, 2023Updated: 01:03 PM Dec 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের সঙ্গে বোলিং কোচ হিসাবে পারস মাম্বরে আছেন। জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) ফিট হয়ে দাপুটে কামব্যাকের পর, তাঁকে দেখভাল করছেন প্রাক্তন জোরে বোলার। কিন্তু এবার কি টিম ইন্ডিয়ার (Team India) তারকা পেসারের সঙ্গে নীরজ চোপড়াও (Neeraj Chopra) জুড়ে গেলেন? তাহলে টোকিও অলিম্পিকে (Tokyo Olympic 2020) সোনা জেতা নীরজ এবার ক্রিকেট কোচিংয়ে চলে এলেন?

Advertisement

অনেকের মনে এমন প্রশ্ন জেগে উঠতেই পারে। তবে ব্যাপারটা কিন্তু আদৌ এমন নয়। আসলে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে ‘বুম বুম বুমরাহ’-কে টিপস দিলেন ‘সোনার ছেলে’। নীরজের দাবি বোলিং করার সময় বুমরাহের রান আপে কিছু বদল আনা দরকার।

[আরও পড়ুন: ‘ব্যক্তিগত আক্রমণ ভুলে দুর্নীতি দূর করব’, সাক্ষাৎকারে অকপট বিধায়ক জেজে]

নীরজ বলেন, “বুমরাহ আমার খুবই পছন্দের পেসার। ওর বোলিং অ্যাকশন বাকিদের থেকে অনেক আলাদা। তবে আমার মনে হয় ওর রান আপ আর একটু বড় করা উচিত। এতে হয়তো গতি আরও বাড়তে পারে। আমি জ্যাভলিন থ্রোয়ার। অনেক দূরে জ্যাভলিন ছুড়তে হলে, আমাদের ক্ষেত্রেও সঠিক রান আপ খুব জরুরি। সেইজন্য আমার মনে হয় বুমরাহ আরও বড় রান আপ নিয়ে বোলিং করলে সাফল্য পাবে।”

গত ১৯ নভেম্বর বিশ্বকাপের ফাইনাল দেখতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে উপস্থিত ছিলেন নীরজ। সেই মেগা ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে গিয়েছিল ভারত। দাপটের সঙ্গে কাপযুদ্ধে পারফর্ম করার পরেও কেন ফাইনালে হারতে হয়েছিল? নীরজের ব্যাখ্যা, “অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা মানসিক ভাবে ভালো জায়গায় ছিল। মানসিকভাবে কিছুটা এগিয়ে ওরা মাঠে নেমেছিল। আসলে ফাইনালের মতো বড় ম্যাচে কীভাবে খেলতে হয় সেটা অস্ট্রেলিয়া জানে। তাই ওরা এই নিয়ে ষষ্ঠবার বিশ্বকাপ জিতল।”

আর কয়েক দিনের মধ্যেই দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে টিম ইন্ডিয়া। নেলসন ম্যান্ডেলার দেশের বিরুদ্ধে শুধু টেস্ট খেলবেন বুমরাহ। নীরজ জানালেন তিনি পারলে সেই হাইভোল্টেজ টেস্ট সিরিজ দেখতে পারেন। কারণ প্যারিস অলিম্পিকের প্রস্তুতির জন্য দক্ষিণ আফ্রিকায় থাকতে পারেন নীরজ।

[আরও পড়ুন: খুব তাড়াতাড়ি নেতৃত্ব কি ‘বোঝা’? মুখ খুললেন গুজরাটের নতুন অধিনায়ক শুভমান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement