shono
Advertisement

এলেন, দেখলেন, জয় করলেন! ডায়মন্ড লিগে ফের সেরার সেরা নীরজ চোপড়া

৮৭.৬৬ মিটারের থ্রোর সৌজন্যে পোডিয়ামের শীর্ষে উঠলেন ভারতের সোনার ছেলে!
Posted: 09:06 AM Jul 01, 2023Updated: 09:06 AM Jul 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসবেন। জ্যাভলিন ছুঁড়বেন। সোনা জিতবেন। ডায়মন্ড লিগে চ্যাম্পিয়ন হওয়াটা যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন নীরজ চোপড়া। এই যেমন দোহা ডায়মন্ড লিগে সোনা জিতে মরশুম শুরু করেছিলেন। এরপর চোটের জন্য দীর্ঘ বিরতির পর প্রত্যাবর্তন করলেন লুসার্নে, আরও এক ডায়মন্ড লিগেই। আয়োজক শহরের নাম বদলে গেলেও পুরুষদের জ্যাভলিন থ্রোর ফলাফলে কোনও পরিবর্তন হল না। ৮৭.৬৬ মিটারের থ্রোর সৌজন্যে পোডিয়ামের শীর্ষে উঠলেন ভারতের সোনার ছেলেই!

Advertisement

এমনিতে শুরুর দিকেই নিজের সেরা থ্রোটা করে ফেলেন নীরজ (Neeraj Chopra)। টোকিও গেমসে সোনা এসেছিল এমনই এক থ্রোতে। তবে লুসার্নে দেখা গেল অন্য ছবি। প্রথম চার রাউন্ডে সেভাবে নিজেকে মেলে ধরতে পারলেন না, দু’টো থ্রো আবার বাতিলও হয়। পঞ্চম রাউন্ডে ছুঁয়ে ফেললেন ৮৭.৬৬ মিটারের ‘ম্যাজিক ফিগার’! যে সংখ্যাটা পার হয়ে যেতে পারলেন না কেউই।

[আরও পড়ুন: হোমিওপ্যাথি ওষুধের স্পিরিটে ওড়িশায় জাল মদের কারখানা, জোড়াসাঁকোয় ধৃত মূলচক্রী]

জার্মানির জুলিয়ান ওয়েবার আর চেক প্রজাতন্ত্রের ইয়াকুব ভাদলিয়েচ- দু’জনেই যেন নিজেদের সেরা থ্রোটা তুলে রেখেছিলেন শেষ রাউন্ডের জন্য। কিন্তু ওয়েবার (৮৭.০৩) বা ইয়াকুবের (৮৬.১৩) সেরা পারফরম্যান্স যথেষ্ট ছিল না নীরজকে ছাপিয়ে যাওয়ার জন্য। ফলাফল আরও একটা পালক যোগ হল অলিম্পিকে সোনাজয়ী নীরজের মুকুটে। প্যারিস অলিম্পিক আর ঠিক একটা বছর পর। তার আগে নীরজ যে ফর্মে আছেন, তাতে আরেকটা সোনার স্বপ্ন অনায়াসে দেখাই যায়!

তবে ডায়মন্ড লিগে নজর ছিল আরেক ভারতীয় শ্রীশংকরের দিকেও। যদিও প্রথম তিনে জায়গা করে নিতে ব্যর্থ হন তিনি। পুরুষদের লং জাম্পে পঞ্চম স্থানে শেষ করেন তরুণ অ্যাথলিট।

[আরও পড়ুন: দেওয়ালে হাঁ করা সিংহ দেখে ‘ভয়’! বস্তায় ঢাকল ফরওয়ার্ড ব্লক প্রতীকের মুখ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement