shono
Advertisement

Team India: হার্দিক নন, বিশ্বকাপ ও এশিয়া কাপে রোহিতের ডেপুটি কে হতে পারেন? জানতে পড়ুন

সোমবার এশিয়া কাপের দল নির্বাচন।
Posted: 01:26 PM Aug 20, 2023Updated: 12:38 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র একটা ম্যাচেই কি বদলে গেল সব হিসাব। এতদিন ধরে রোহিত শর্মা (Rohit Sharma) ডেপুটি হিসেবে হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) ধরে নেওয়া হচ্ছিল। এখন শোনা যাচ্ছে আসন্ন এশিয়া কাপ (Asia Cup 2023) ও বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) টিম ইন্ডিয়ার (Team India) সহ-অধিনায়কের দায়িত্ব পেতে পারেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বুমরাহের পারফরম্যান্স দেখে সেটাই মনে হচ্ছে। এবং সাদা বলের ক্রিকেটে সহ-অধিনায়ক হওয়ার দাবিদার হার্দিক নন বুমরাহ, সেটা স্বীকার করে এক বিসিসিআই (BCCI) কর্তা।

Advertisement

এই ইস্যু নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, “সহ-অধিনায়কত্বের ক্ষেত্রে অভিজ্ঞতা মাপকাঠি। সেদিক থেকে হার্দিকের থেকে বুমরাহের অভিজ্ঞতা অনেক বেশি। কারণ ২০২২ সালে তিনি ভারতীয় টেস্ট ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছিল। যদি দেখেন এশিয়া কাপ এবং বিশ্বকাপ, দুটো টুর্নামেন্টেই বুমরাহকে ভারতীয় দলের সহ অধিনায়ক নির্বাচন করা হয়েছে, তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। সেইজন্যই আয়ারল্যান্ডে ঋতুরাজের পরিবর্তে বুমরাহকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: বিশ্বকাপের দুটি ম্যাচ আয়োজনে ফের জটিলতা! কিন্তু কেন?]

রোহিতের ডেপুটি হিসেবে দায়িত্ব পেতে পারেন জশপ্রীত বুমরাহ। ফাইল ছবি
গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ২০ ওভারের ফরম্যাটে দেশকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। তখন মনে করা হচ্ছিল, ৫০ ওভারের ফরম্যাটেও হার্দিকের হাতে সহ-অধিনায়কত্বের তুলে ধরা হবে। কিন্তু ৩২৭ দিন পর জাতীয় দলে বুমরাহ কামব্যাক ঘটিয়ে সব হিসাব বদলে দিয়েছেন। এমন প্রেক্ষাপটে যদি বুমরাহকে এশিয়া কাপ এবং বিশ্বকাপে ভারতের সহ-অধিনায়ক নির্বাচন করা হয়, তাহলে অবাক হওয়ার কিছুই থাকবে না।”

এদিকে আয়ারল্য়ান্ড সিরিজের মাঝেই বেজে গিয়েছে এশিয়া কাপের দামামা। আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। আগামী ৩০ আগস্ট থেকে শুরু টুর্নামেন্টে। এর আগে সোমবার ঘোষণা হতে পারে এশিয়া কাপের স্কোয়াড। মুম্বইয়ে বিসিসিআইয়ের হেডকোয়ার্টারে নির্বাচকমণ্ডলীর সঙ্গে বৈঠকে বসবেন রোহিত শর্মা। সেখানে নির্বাচকমণ্ডলীর প্রধান অজিত আগরকরও উপস্থিত থাকবেন। সেই বৈঠকের পরই সাংবাদিক বৈঠকে মুখোমুখি হবে রোহিত ও আগরকর। তখনই হয়ত এশিয়া কাপের দল ঘোষণা হতে পারে। সেই দলে শ্রেয়স আইয়ার ও কেএল রাহুল সুযোগ পাবেন কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: বিশ্বকাপে ছেলে প্রজ্ঞানন্দের দাপট দেখে অঝোরে কেঁদে ফেললেন গর্বিত মা নাগালক্ষী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement