shono
Advertisement

জন্মদিনে ছোটবেলার ক্লাবে মেসি-বরণ! ‘হাজার সূর্যে’র আলোয় হ্যাট্রিক উপহার ভক্তদের

বিশ্বকাপ জয়ের পর কিংবদন্তির প্রথম জন্মদিন পালন দেশের মাটিতে।
Posted: 01:10 PM Jun 25, 2023Updated: 01:33 PM Jun 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মদিনে ঘরে ফিরলেন রাজপুত্র। লিখলেন রূপকথার আরও এক অধ্যায়। বিশ্বকাপ জেতার পর এটাই ছিল লিওনেল মেসির (Lionel Messi) প্রথম জন্মদিন। দেশের মাটিতে নিজের শহর রোসারিয়োতে পরিবারের সঙ্গে সময় কাটালেন কিংবদন্তি। রাজার প্রত্যাবর্তন বেশি করে স্মরণীয় হয়ে উঠল ছোটবেলার ক্লাব নিওয়েল ওল্ড বয়েজের বিরুদ্ধে আর্জেন্টিনার (Argentina) জার্সি গায়ে প্রদর্শনী ম্যাচ খেলায়। মেসি মাঠে ঢুকতেই স্টেডিয়ামে জ্বলে উঠল কয়েক হাজার ‘সূর্য’, ভক্তদের মোবাইলের ফ্ল্যাশ লাইটের আলো। সবুজ মাঠে নেমে নিখুঁত ফ্রিকিক-সহ হ্যাট্রিক করে গ্যালাক্সি জোড়া ভালবাসার প্রতিদানও দিলেন আধুনিক ফুটবলের সম্রাট।

Advertisement

শনিবার ২৪ জুন ছিল মেসির ৩৬তম জন্মদিন। গতকাল থেকেই গোটা দুনিয়ার ভক্তদের শুভেচ্ছা বন্যায় ভাসছেন লিও। পাশাপাশি দেশ এবং ক্লাবের হয়ে খেলা সতীর্থরাও সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন জানিয়েছেন তাঁকে। কিলিয়ান এমবাপে জানিয়েছেন, মেসির কাছে তিনি কৃতজ্ঞ। লিখেছেন, “জন্মদিনের শুভেচ্ছা কিংবদন্তি। এই বিশেষ দিনে পরিবার ও বন্ধুদের সঙ্গে দিনটা দারুণ কাটাও, এটাই কামনা করি। প্যারিসে তোমার সঙ্গে কাটানো দুটো বছরের জন্য ধন্যবাদ। একজন ফুটবলার, সতীর্থ, প্রতিপক্ষ ও মানুষ হিসেবে তোমার কাছে অনেক কিছু শিখেছি। সবকিছুর জন্য তোমার কাছে কৃতজ্ঞ।”

[আরও পড়ুন: নেপালের বিরুদ্ধে সহজ জয়, SAFF চ্যাম্পিয়নশিপের শেষ চারে ভারত]

ভেবেচিন্তেই মেসির জন্মদিনে প্রদর্শনী ম্যাচটির আয়োজন হয়েছিল। নেপথ্যে মেসির প্রাক্তন সতীর্থ ম্যাক্সি রদ্রিগেজ। গত তিন বছর ওল্ড বয়েজেই খেলছিলেন তিনি। চলতি বছরে অবসর নিয়েছেন। সেই সূত্রে প্রদর্শনী ম্যাচ। যেখানে আর্জেন্টিনার জার্সি গায়ে খেলতে দেখা গেল মেসিদের কোচ লিয়োনেল স্কালোনিকেও। সঙ্গে ছিলেন বেশ কিছু প্রাক্তন ফুটবলার। যদিও সেন্ট্রাল স্টেজ বাঁধা ছিল মেসির জন্য।

[আরও পড়ুন: সানি লিওনির পছন্দের ফুটবলার সুনীল ছেত্রী, অভিনেত্রীর উত্তর নিমেষে ভাইরাল]

আতসবাজি আর মোবাইল ফোনের ফ্ল্যাশ লাইটের আলোয় মেসিকে স্বাগত জানান দর্শকরা। আবেগময় প্রতিটি মুহূর্তকে উপভোগ করলেন মেসি। সারক্ষণ মুখে লেগেছিল স্বর্গীয় হাসি। মাঠে নেমে যথারীতি ফুল ফোটালেন। প্রথমার্ধেই হ্যাটট্রিক। তিনটি গোলের একটি ছিল নিখুঁত শিল্পকর্ম, বাঁক খাওয়ানো ‘মেসি-ফ্রিকিক’। কিংবদন্তি গোল করছেন, মুগ্ধ দর্শক হলেন ওল্ড বয়েজের গোলকিপারও! এবং স্টেডিয়াম জুড়ে চিৎকার- ‘লিও লিও লিও…’।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement