shono
Advertisement
Vinesh Phogat

ভিনেশ বিতর্কে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে জমা পড়ল সব নথি, আশায় ভারত

অলিম্পিকে ভারত শেষ করেছে ৭১ নম্বরে, ভিনেশ রুপো পেলে ৬৮ নম্বরে উঠে আসবে দেশ।
Published By: Kishore GhoshPosted: 11:01 PM Aug 11, 2024Updated: 11:42 PM Aug 11, 2024

অরিঞ্জয় বোস, প্যারিস: ভিনেশ ফোগাটের কপালে কী আছে তা এখনও অজানা। তবে নিয়ম মতো আন্তর্জাতিক ক্রীড়া আদালত জমা পড়ে গিয়েছে যাবতীয় নথি। ভিনেশের পক্ষে নথি জমা দিয়েছেন বিখ্যাত আইনজীবী হরিশ সালভে। সত্যি যদি অন্ধকার কেটে নতুন সূর্যোদয়ের গাঁথা লেখান ভারতীয় কুস্তিগির? তাহলে কি প্যারিস থেকে 'প্রাপ্য' রুপো নিয়েই দেশে ফিরবেন? অন্তত তেমন আশাতেই বুক বাঁধছে দেড়শো কোটি ভারতবাসী। সকলের সাধ একটাই, বীরঙ্গনার পাশে দাঁড়াক ভাগ্যলক্ষ্মী। তাতে ভাগ্য খুলবে ভারতেরও! অলিম্পিকে ভারত শেষ করেছে ৭১ নম্বরে, ভিনেশ রুপো পেলে ৬৮ নম্বরে উঠে আসবে দেশ।

Advertisement

উল্লেখ্য, শুক্রবার প্রথমে ফরাসি উকিলরাই ভিনেশের হয়ে কথা বলা শুরু করেন। তার পর বিশ্ব কুস্তি সংস্থা, অলিম্পিক কমিটির পক্ষ থেকে সওয়াল করেন। সবার শেষে ভারতের অলিম্পিক সংস্থার হয়ে আসেন বিখ্যাত আইনজীবী হরিশ সালভে। তিনি প্রায় ১ ঘণ্টা ১০ মিনিট ধরে ভিনেশের পক্ষে সওয়াল করেন। যদিও চূড়ান্ত রায় নিয়ে ধোঁয়াশায় সকলেই। প্রত্যকেই অপেক্ষার প্রহর গুনছিন। এর মধ্যেই অতি গুরুত্বপূর্ণ রুটিন কাজ সম্পূর্ণ করা হয়েছে বলেই খবর। ভিনেশের পক্ষে যাবতীয় নথি জমা দেওয়া হয়েছে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে।

 

[আরও পড়ুন: ট্রাম্পের প্রচার শিবিরের অভ্যন্তরীণ তথ্য হাতানোর অভিযোগ ইরানের বিরুদ্ধে]

প্রসঙ্গত, একের পর এক হেভিওয়েট প্রতিপক্ষকে ধরাশায়ী করে নিজের বিভাগে ফাইনালে উঠেছিলেন ভিনেশ। কিন্তু মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য তাঁকে সোনার পদকের ম্যাচে নামতেই দেওয়া হয়নি। সেই ভিনেশ ফোগাটের পাশে দাঁড়িয়ে মুখ খুলছেন নীরজ চোপড়া। প্যারিস অলিম্পিকে রুপোজয়ীর আবেদন, পদক না পেলেও দেশবাসী যেন ভিনেশকে ভুলে না যান। ভারতীয় ক্রীড়াক্ষেত্রে তাঁর অবদান অবিস্মরণীয়। আর যদি শেষ পর্যন্ত আন্তর্জাতিক আদলতের রায়ে ভারতীয় কুস্তিগিরের পক্ষে যায়! তবে সত্যিই ভাগ্যলক্ষ্মী পর্ব যুক্ত হবে 'বীরঙ্গনা কাব্যে'। 

 

[আরও পড়ুন: গৃহযুদ্ধে পুড়ছে মায়ানমার, রাখাইনে ড্রোন হামলায় মৃত অন্তত ১৫০ রোহিঙ্গা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুক্রবার প্রথমে ফরাসি উকিলরাই ভিনেশের হয়ে কথা বলা শুরু করেন।
  • একের পর এক হেভিওয়েট প্রতিপক্ষকে ধরাশায়ী করে নিজের বিভাগে ফাইনালে উঠেছিলেন ভিনেশ।
Advertisement