shono
Advertisement

ODI World Cup 2023: ‘পয়মন্ত’ নন, তবু সেই আম্পায়ারই ফাইনালে! খুশি নন ভারতীয় ফ্যানরা

ব্যাপারটা কী?
Posted: 09:51 PM Nov 17, 2023Updated: 09:52 PM Nov 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯ তারিখ বিশ্বকাপের মেগাফাইনাল। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। সেই ম্যাচ-অফিশিয়ালের নাম ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থা।
মেগাম্যাচের জন্য অনফিল্ড আম্পায়ার হিসেবে নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো ও রিচার্ড ইলিংওয়ার্থ। তৃতীয় আম্পায়ার হিসেবে দায়িত্ব সামলাবেন জোয়েল উইলসন। ম্যাচ রেফারির দায়িত্বে অ্যান্ডু পাইক্রফট। 

Advertisement

[আরও পড়ুন: ফাইনালের আগেই গিলকে খুল্লমখুল্লা প্রেম নিবেদন সারার! তিন শব্দেই ভালোবাসা প্রকাশ]

এই প্যানেলে বাকি আম্পায়ারদের নিয়ে কোনও সমস্যা নেই। নেই আশঙ্কাও। কিন্তু রিচার্ড কেটেলবরোর নাম দেখেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে তৈরি হয়েছে শঙ্কা। 
কিন্তু এই শঙ্কার কারণ কী? ইতিহাস বই বলছে, আইসিসি ইভেন্টে কেটেলবরো যতগুলো ভারতের ম্যাচ পরিচালনা করেছেন, সেগুলোর সবকটিতেই হার মেনেছে ভারত।
২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। টিম ইন্ডিয়া শ্রীলঙ্কার কাছে হার মানে। আম্পায়ার ছিলেন কেটেলবরো। ২০১৫ সালের বিশ্বকাপ সেমিফাইনালে ভারত হার মানে অজিদের কাছে। কেটেলবরো সেই ম্যাচেও দায়িত্বে ছিলেব। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনাল, ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালেও কেটেবরো দায়িত্বে ছিলেন। আর প্রতিবারই ভারতকে হার মানতে হয়েছে। ২০২১ এবং ২০২৩ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করেছিলেন কেটেলবরো। ভারতকে এই দুটো ফাইনালও হারতে হয়। এবার কী হবে? তা বলবে সময়। 

[আরও পড়ুন: শাহরুখের দাপট! ‘ডাঙ্কি’র জেরেই কি পিছিয়ে গেল ক্যাটরিনার ‘মেরি ক্রিসমাস’-এর মুক্তি?]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement