shono
Advertisement

Breaking News

ODI World Cup 2023: টাইমড আউটের আবেদন প্রত্যাহার করার কথা বলেছিলেন আম্পায়ার, সিদ্ধান্তে অনড় থাকেন শাকিব

বিতর্কের মুখ যখন শাকিব।
Posted: 09:40 AM Nov 07, 2023Updated: 12:36 PM Nov 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাঞ্জেলো ম্যাথিউজ (Angelo Mathews) ‘টাইমড আউট’ হওয়ায় নতুন বিতর্কের জন্ম দিয়ে গেলেন। সাংবাদিক বৈঠকে শাকিব আল হাসানকে (Shakib Al Hasan) তুলোধোনা করেন শ্রীলঙ্কার সিনিয়র ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। সটান জানিয়ে দেন, ”এই ম্যাচের (ODI World Cup 2023) আগে পর্যন্ত শাকিবের প্রতি শ্রদ্ধা ছিল। কিন্তু এখন আর নেই।”
যাঁকে নিয়ে এত চর্চা বাংলাদেশের সেই অধিনায়ক শাকিব আল হাসান কিন্তু নিজের সিদ্ধান্তে অটল ছিলেন। তাঁকে আম্পায়াররা জিজ্ঞাসাও করেন, সিদ্ধান্ত বদলাবেন কিনা। কিন্তু শাকিব নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ইয়ান বিশপ বলেন, ”আম্পায়াররা বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসানকে সিদ্ধান্ত বদল করার জন্য বলেছিল। কিন্তু শাকিব তাঁদের না বলে দেয়।”

Advertisement

[আরও পড়ুন:‘আমার কাছে আরও পাঁচ সেকেন্ড সময় ছিল!’ শাকিবের বাংলাদেশ ছাড়া আর কার বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়লেন ম্যাথিউজ?]

প্রথমটায় শাকিব এই নিয়ম সম্পর্কে অবহিত ছিলেন না। পরিবর্ত এক ক্রিকেটার অধিনায়ককে জানান, আবেদন করলে আম্পায়াররা আউটও দিতে পারেন ম্যাথিউজকে। সেই মতোই আম্পায়ারদের কাছে ‘টাইমড আউট’-এর আবেদন করেন বাংলাদেশের অধিনায়ক। আম্পায়াররা শাকিবকে প্রশ্ন করেন, সিদ্ধান্ত বদলাতে কি তিনি ইচ্ছুক? শাকিব নিজের সিদ্ধান্ত থেকে নড়েননি। বাংলাদেশ অধিনায়কের সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়। সাংবাদিক বৈঠকে ম্যাথিউজ বিস্ফোরণ ঘটান। আম্পায়ারদেরও ছাড়েননি তিনি। শাকিব অবশ্য জানিয়ে দেন, ঠিক না ভুল তিনি জানেন না। তবে একটা লড়াইয়ে নেমেছেন তিনি। ম্যাচ জিততে হত।

[আরও পড়ুন: ODI World Cup 2023: বিশ্বের প্রথম ব্যাটার হিসেবে ‘টাইমড আউট’ ম্যাথিউজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement