shono
Advertisement

ODI World Cup 2023: শার্দূলের গলায় সোনার মেডেল পরিয়ে দিলেন কোহলি, কিন্তু কেন?

ফুরফুরে মেজাজ ভারতের সাজঘরে।
Posted: 07:51 PM Oct 12, 2023Updated: 09:06 PM Oct 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের শেষে সেরা পারফর্মার হিসেব বিরাট কোহলিকে সোনার মেডেল দেওয়া হয়েছিল। আফগানিস্তান ম্যাচের শেষে সেই কোহলি মেডেল দিলেন শার্দূল ঠাকুরকে। রশিদ খানদের বিরুদ্ধে শার্দূল ঠাকুর দুর্দান্ত একটি ক্যাচ ধরেন। সেই ক্যাচের জন্যই সেরা ফিল্ডারের মেডেল দেওয়া হয় শার্দূলকে। 

Advertisement

রোহিত শর্মার উজ্জীবিত ব্যাটিং পারফরম্যান্সে ভারত খুব সহজেই হারায় আফগানিস্তানকে। গুরবাজের ক্যাচ ধরায় শার্দূল ঠাকুর জিতে নেন ম্যাচের সেরা ফিল্ডারের সম্মান।  

[আরও পড়ুন:দেখতেই হবে ভারত-পাক ম্যাচ, থাকার জায়গা না পেয়ে হাসপাতালেই রাত কাটাচ্ছেন সমর্থকরা]

 

অজিদের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে কোহলি অবশ্য শুধু ক্যাচ ধরেই ক্ষান্ত হননি। প্রবল চাপের মুখে তিনি এবং লোকেশ রাহুল দলের ভাঙন রোধ করে ইনিংস টেনে নিয়ে যান। বিরাট ও রাহুলের পার্টনারশিপ ভারতকে ম্যাচে ফিরিয়ে আনে। অজিদের হারিয়ে বিশ্বকাপে শুরুটা ভাল করে টিম ইন্ডিয়া। ম্যাচ জেতার পরে সাজঘরে টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ দিলীপ জানান, ম্যাচে একটি ক্যাচ নেওয়া বা একটি রান আউট করার ভিত্তিতে এই পুরস্কার দেওয়া হবে না।

 

গোটা ম্যাচ জুড়ে যে খেলোয়াড় সবচেয়ে ভালো পারফরম্যান্স করেছেন, তাঁর হাতেই তুলে দেওয়া হবে সেরা ফিল্ডারের পুরস্কার। সেই কারণেই বিরাটের নাম ঘোষণা করা হয়। উচ্ছ্বসিত বিরাট সোনার মেডেল নিয়ে অভিনব কায়দায় সেলিব্রেশনও করেন বিরাট।  বুধবারের জয়ের পরে শার্দূলের হাতে সেরা পুরস্কারের মেডেল তুলে দিচ্ছেন বিরাট, তা পোস্ট করা হয় সোশাল মিডিয়ায়। 

[আরও পড়ুন: স্নায়ু যার ম্যাচ তার, ভারত-পাক ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী শেহওয়াগের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement