shono
Advertisement

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও সুযোগ পেলেন না যুবরাজ-রায়না

দেখে নিন কে কে সুযোগ পেলেন দলে। The post নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও সুযোগ পেলেন না যুবরাজ-রায়না appeared first on Sangbad Pratidin.
Posted: 08:47 PM Oct 14, 2017Updated: 03:38 PM Oct 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সিরিজ অতীত। এবার সামনে নিউজিল্যান্ড। আগামী ২২ অক্টোবর থেকে শুরু হতে চলেছে সিরিজ। প্রথমে তিনটি ওয়ানডে ম্যাচ এবং তারপরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুই যুযুধান প্রতিপক্ষ। তার আগে শনিবার ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটি। দল নির্বাচনের পর দেখা গেল জায়গা পেলেন না অভিজ্ঞ দুই ব্যাটসম্যান সুরেশ রায়না ও যুবরাজ সিং। বিশ্রামেই রইলেন রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজাও। এছাড়া উল্লেখযোগ্যভাবে বাদ পড়েছেন মহম্মদ শামি, উমেশ যাদব এবং কে এল রাহুল। তবে বেশ কয়েকদিন পর জাতীয় সুযোগ পেলেন দীনেশ কার্তিক। এছাড়া সুযোগ পেলেন শার্দুল ঠাকুর এবং শিখর ধাওয়ান।

Advertisement

[‘পারলাম না ওকে ফিরিয়ে আনতে’, আর্তনাদ স্বামীহারা বিউটির]

ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে দুরমুশ করার পর টি-টোয়েন্টি সিরিজে ওয়ার্নারদের বিরুদ্ধে ১-১ ব্যবধানে ড্র করেছে টিম ইন্ডিয়া। বৃষ্টির কারণে শেষ ম্যাচ ভেস্তে যাওয়ায় টি-টোয়েন্টিতে সিরিজ জয় অধরা থেকে গিয়েছে বিরাটদের। এবার পালা নিউজিল্যান্ডের। কিউয়িদের হারাতে বদ্ধপরিকর ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে শেষবার ওয়ানডে দলে সুযোগ পেয়েছিলেন কার্তিক। এবার ফের একবার তাঁকে সুযোগ দিয়ে নির্বাচক কমিটি বুঝিয়ে দিল, ২০১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখে সবাইকে প্রস্তুত রাখতে চাইছে তাঁরা। এছাড়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে না থাকলেও এবার সুযোগ পেলেন ধাওয়ান। সম্ভবত রোহিতের সঙ্গে তিনিই ওপেন করবেন। আর ব্যাটিং অর্ডারে রাহানে চলে যাবেন ৪ নম্বর স্থানে। কারণ ওই একটি জায়গাতেই রান আসছে না, এমনটাই মত বিশেষজ্ঞদের। এদিকে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে দলে নেই ভারতীয় টেস্ট দলের কোনও বোলারই। অশ্বিন এবং জাদেজা অজিদের বিরুদ্ধে সিরিজেও ছিলেন না। এবার বাদ পড়লেন শামি এবং উমেশ। সুযোগ পেলেন না যুবরাজ এবং রায়নাও।

 

[বিশ্বকাপে স্বপ্নের ফর্ম, ভারতীয় গোলকিপার ধীরাজকে বিদেশে খেলার প্রস্তাব]

এক নজরে দেখে নেওয়া যাক নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘোষিত ভারতীয় দলের ১৫ সদস্য কে কে:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আজিঙ্ক রাহানে, মণীশ পাণ্ডে, কেদার যাদব, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, অক্ষর প্যাটেল ও শার্দুল ঠাকুর।

The post নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও সুযোগ পেলেন না যুবরাজ-রায়না appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার