Advertisement

রূপান্তরকামীদের COVID টিকাকরণের ব্যবস্থা করলেন বাঙালি তিরন্দাজ রাহুল ও দোলা

10:21 PM Jun 15, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একজোট হয়ে করোনার বিরুদ্ধে লড়ছে দেশ। কেউ কোভিড রোগীদের দিকে বাড়িয়ে দিচ্ছেন সাহায্যের হাত, তো কেউ দুস্থদের করোনা ভ্যাকসিনের ব্যবস্থা করছেন। সেই তালিকায় নাম লেখালেন ভারতীয় তিরন্দাজ দোলা বন্দ্যোপাধ্যায় (Dola Banerjee) ও রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Banerjee)। শহর কলকাতার রূপান্তরকামীদের করোনা টিকাকরণের দায়িত্ব নিলেন তাঁরা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

দেশে করোনার (Corona Virus) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকেই বিপর্যস্ত জনজীবন। তারই মধ্যে টিকা নিতে গিয়ে আর্থিক সমস্যায় পড়তে হচ্ছে অনেককে। এমন দুঃসময়েই সাহায্যের হাত বাড়িয়ে দেন ভাই-বোন রাহুল ও দোলা। সম্প্রতি রাজ্যের বিভিন্ন খেলাধুলোর সঙ্গে যুক্ত দুস্থদের নিখরচায় করোনা ভ্যাকসিন নেওয়ার ব্যবস্থা করেছিলেন তাঁরা। এবার রূপান্তরকামীদের জন্য নিলেন বিশেষ উদ্যোগ। কমনওয়েলথ গেমসে সোনাজয়ী রাহুল জানান, বুধবার ৫০ জন রূপান্তরকামীর টিকাকরণের বন্দোবস্ত করা হচ্ছে। তাঁর কথায়, “সকলে মিলে করোনা মোকাবিলা করলেই সাফল্য আসবে। এ লড়াই সমাজের সর্বস্তরের। সেই ভাবনা থেকেই রূপান্তরকামীদের টিকা দেওয়ার উদ্যোগ নিই আমরা।”

[আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ঘোষিত ১৫ জনের ভারতীয় দল, বাদ মায়াঙ্ক-শার্দূল]

তিরন্দাজিতে দেশকে বহুবার গর্বিত করেছেন রাহুল ও দোলা। অলিম্পিয়ান ভাই-বোন নিজেদের পারফরম্যান্স দিয়ে লাইমলাইট কেড়ে নিলেও সমাজসেবা কিন্তু করে যান চুপিসারেই। কলকাতার একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে গাঁটছড়া বেঁধে খেলোয়াড়, কোচ, ক্রীড়া প্রশাসক, যাঁদের টিকা নেওয়ার ক্ষেত্রে আর্থিক সমস্যা রয়েছে, এমন প্রায় দেড়শোজনকে নিরখচায় ভ্যাকসিন দেওয়ানোর ব্যবস্থা করেছিল ভাই-বোনের ফাউন্ডেশনের উদ্যোগে। এবার রূপান্তরকামীদের জন্যও এগিয়ে এলেন রাহুল ও দোলা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তবে শুধু করোনা মোকাবিলাই নয়, ঘূর্ণিঝড় ইয়াস বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনাতেও ত্রাণ বিলি করেছেন তাঁরা। পুরোটাই করেছেন নিঃশব্দে। সবরকম কোভিডবিধি মেনেই ত্রাণ পৌঁছে দেন ভাই-বোন।

[আরও পড়ুন: শ্রীলঙ্কা সফরে ধাওয়ানদের হেড স্যার রাহুল দ্রাবিড়ই, জানিয়ে দিলেন সৌরভ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next