Advertisement

পারফরম্যান্স খারাপ! টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়ার কোচকে ছাঁটাই করল ফেডারেশন

12:26 PM Sep 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) জ্যাভলিন থ্রো ইভেন্টে তাঁর ছাত্র দেশকে একমাত্র সোনার পদকটি এনে দিয়েছেন।ছাত্র নীরজ চোপড়ার (Neeraj Chopra) পাশাপাশি তাঁর গুরু ইউয়ি হোনও (Uwe Hohn) খবরের শিরোনামে উঠে আসেন। কিন্তু এবার চাকরিই চলে গেল জার্মানির বর্ষীয়ান এই কোচের। বদলে নীরজদের জন্য নয়া দুই বিদেশি কোচ আনা হবে। এমনটাই জানানো হয়েছে ভারতের অ্যাথলেটিক্স ফেডারেশনের তরফ থেকে।

Advertisement

সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে অ্যাথলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়া আদিল সুমারিওয়ালা বলেন, “ইউয়ি হোনের পারফরম্যান্সে আমরা খুশি নই। তাই তাঁর জায়গায় নয়া কোচ নিযুক্ত করা হবে। আমরা দু’জন বিদেশি কোচ আনব। শট পাটার তাজিন্দর সিং তুরের জন্যও নতুন বিদেশি কোচ আনা হবে।” সদ্য শেষ হয়েছে ফেডারেশনের দুই দিনের এক্সিকিউটিভ কাউন্সিল মিটিং। সেই মিটিংয়ের পরেই এ কথা জানিয়েছেন সুমারিওয়ালা। মিটিংয়ে উপস্থিত ছিলেন চেয়ারম্যান ললিত ভানত এবং ভাইস-প্রেসিডেন্ট অঞ্জু ববি জর্জ।

[আরও পড়ুন: একই ম্যাচে ৪ ব্যাটসম্যানকে মানকাড আউট! বোলারের কীর্তিতে হতবাক নেটদুনিয়া]

টোকিও অলিম্পিক পর্যন্তই ইউয়ি হোনের সঙ্গে চুক্তি ছিল ফেডারেশনের। কিন্তু কানাঘুষো খবর, নীরজকে  সোনা জেতানো কোচ নতুন চুক্তিতে অতিরিক্ত কিছু দাবি জানিয়েছিলেন। যেখানে আগের তুলনায় ৫০ শতাংশ বেশি বেতন চেয়েছিলেন। শুধু তাই নয়, যাতায়াতের জন্য ফার্স্ট ক্লাসের টিকিট এবং আয়কর ছাড় দেওয়ার দাবিও তুলেছিলেন। আর তাই তাঁর সঙ্গে সম্পর্কচ্ছেদ করল ফেডারেশন। এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

উল্লেখ্য ২০১৭ সালের নভেম্বর মাসে জ্যাভলিন দলের কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন হন‌। নীরজ চোপড়া, শিবপাল সিং এবং অন্নুরানীদের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব সামলেছেন তিনি। ২০১৮ সালের এশিয়ান এবং কমনওয়েলথ গেমসে নীরজকে প্রশিক্ষণ দেন হন। এর পরে নীরজদের প্রশিক্ষণ দেন জার্মানির ক্লস বারটোনিৎজ। উল্লেখ্য, টোকিও গেমসের আগেই বিতর্কে জড়ান হন। তিনি বলেন, সাই এবং এএফআইয়ের ব্ল্যাকমেলের কারণে তিনি চুক্তি করতে বাধ্য হয়েছেন। যা পরবর্তীতে দুই সংস্থার তরফেই নাকচ করে দেওয়া হয়। আর এবার তাঁর চাকরিই চলে গেল।

[আরও পড়ুন: ফুটবল ছেড়ে এবার রাজনীতি, কংগ্রেসে যোগ দিলেন ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার অ্যালভিটো]

Advertisement
Next