shono
Advertisement

রাজ্যসভায় মনোনীত সদস্য হিসাবে সভাপতিত্ব, নজির পিটি উষার

এইভাবেই আরও নজির গড়তে চাই, বললেন পিটি উষা।
Posted: 05:39 PM Feb 09, 2023Updated: 07:26 PM Feb 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যসভায় সভাপতিত্ব করলেন কিংবদন্তি ভারতীয় ক্রীড়াবিদ পিটি উষা (PT Usha)। বৃহস্পতিবার রাজ্যসভায় উপস্থিত ছিলেন না উপরাষ্ট্রপতি জগদীপ ধনকর। তাঁর জায়গায় সভাপতিত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল পিটি উষাকে। তাঁর কাজের একটি ভিডিও টুইটারে শেয়ার করেছেন বিজেপি সাংসদ। এইভাবে আরও মাইলস্টোন গড়ব, আশাবাদী কিংবদন্তি ভারতীয় দৌড়বিদ।

Advertisement

রাজ্যসভার (Rajya Sabha) একটি ভিডিও টুইট করে পিটি উষা লিখেছেন, “ফ্র্যাঙ্কলিন রুজভেল্ট বলেছিলেন, ক্ষমতালাভের সঙ্গে দায়িত্ববোধ জড়িয়ে থাকে। রাজ্যসভার সভাপতির চেয়ারে বসে সেই কথা খুব ভালভাবে বুঝতে পারলাম। আশা করি আগামী দিনে আরও অনেক মাইলস্টোন গড়তে পারব। জনতার উপর আস্থা রেখে এই পথে এগিয়ে যেতে চাই।”

[আরও পড়ুন: বোলারদের পর ব্যাট হাতে দাপট রোহিতের, নাগপুর টেস্টের প্রথম দিনে চালকের আসনে ভারত]

এই ভিডিও প্রকাশের পরেই ভারতীয় অ্যাথলিটকে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দেন তাঁর ভক্তরা। জনৈক নেটিজেন কমেন্ট করেন, “আগেও বহু মাইলস্টোন ছুঁয়েছেন আপনি। আশা করি এইভাবেই প্রচুর কীর্তি স্থাপন করবেন।” কেউ বলেছেন, “ভারতীয় মেয়েদের কাছে আপনি অনুপ্রেরণা। ভারতবাসী হিসাবে আপনাকে নিয়ে আমরা গর্বিত।”

২০২২ সালের জুলাই মাসে রাজ্যসভায় বিজেপি সাংসদ হিসাবে মনোনীত হন পিটি উষা। তারপর নভেম্বর মাসে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্বাচিত হন। ডিসেম্বর মাসেই রাজ্যসভার ভাইস চেয়ারপার্সনের প্যানেলে জায়গা করে নেন তিনি। রাজ্যসভার প্রথম মনোনীত সদস্য হিসাবে এই প্যানেলের অন্তর্ভুক্ত হন পিটি উষা। এই প্রথমবার রাজ্যসভার কার্যাবলি পরিচালনা করলেন তিনি। 

[আরও পড়ুন: জিতলেই ৪ নম্বরে, চিমাদের নিয়ে সতর্ক মোহনবাগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement