shono
Advertisement

বিশ্বকাপে সবার আগে অজিদের দল ঘোষণা, চোট পাওয়া কামিন্সদের স্কোয়াডে নেই তারকা ব্যাটার!

৮ অক্টোবর চেন্নাইয়ে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের অভিযান শুরু প্যাট কামিন্স অ্যান্ড কোংয়ের।
Posted: 05:49 PM Aug 07, 2023Updated: 08:35 PM Aug 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর মাত্র কয়েকটা সপ্তাহ। তারপরেই ভারতের মাটিতে শুরু হয়ে যাবে ৫০ ওভারের বিশ্বকাপ (ICC ODI World Cup 2023)। বাইশ গজে বিশ্বযুদ্ধ শুরু হওয়ার আগে ১৮ জনের প্রাথমিক দল ঘোষণা করে দিল অস্ট্রেলিয়া (Australia)। তবে সবার আগে দল ঘোষণা করা হলেও, চিন্তার কারণ হল অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins) চোটে আক্রান্ত। অন্যদিকে পারফরম্যান্স খারাপ হওয়ার জন্য বিশ্বকাপের দল থেকে বাদ গেলেন মার্নাস লাবুশানে (Marnus Labuschagne)। এই দলই বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক একদিনের আন্তর্জাতিক ম্যাচের সিরিজ খেলবে। আগামী ৮ অক্টোবর চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে বিশ্বকাপের অভিযান শুরু করছে প্যাট কামিন্স অ্যান্ড কোং।

Advertisement

অজি অধিনায়ক কামিন্সের কব্জিতে চিড় ধরায় তাঁর পক্ষে ছয় সপ্তাহ মাঠে নামা সম্ভব হবে না। তবে বিশ্বকাপের আগে, ভারতে এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার আগেই, তিনি দক্ষিণ আফ্রিকায় যাবেন প্রস্তুতি সিরিজ খেলতে। অন্যদিকে অজিদের আর এক পেস স্তম্ভ মিচেল স্টার্ককেও ভোগাচ্ছে চোট। যদিও তাঁকে নিয়েই দল হয়েছে। অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির প্রধান জর্জ বেইলি বলেছেন যে, কামিন্সকে পর্যাপ্ত বিশ্রাম দেওয়া হচ্ছে, যাতে তিনি বিশ্বকাপের আগেই একদন ফিট হয়ে যেতে পারেন। 

[আরও পড়ুন: প্রথম দেখাতেই প্রেম! কাশ্মীরে বিয়ে সারলেন সরফরাজ, শুভেচ্ছা সূর্যকুমার-অক্ষরের, পাত্রী কে?]

 

লাবুশানেকে কেন বাদ দেওয়া হল, সেই ব্যাপারে কিছুই জানা যাচ্ছে না। বিশ্বের পাঁচ নম্বর টেস্ট ব্যাটার লাবুশানে ২০২০ সালের জানুয়ারি মাসে লাবুশানের ওয়ানডে অভিষেক হয়ে দেশের জার্সিতে। তাঁকে অস্ট্রেলিয়া পঞ্চাশ ওভারের ফরম্যাটে পাওয়ার পর ৩৮টি ম্যাচ খেলেছে। যার মধ্যে ৩০টি ম্যাচই খেলেছেন লাবুশানে। ৮৪৭ রান করেছেন তিনি। তাঁর গড় ৩১.৩৭। হাঁকিয়েছেন একটি শতরান ও ছয়টি অর্ধ শতরান। নিয়েছেন ২ উইকেট!

এক নজরে অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের প্রাথমিক দল:

প্যাট কামিন্স (অধিনায়ক), সিন অ্যাবট, অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারি (উইকেট কিপার), ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্য়ারন হার্ডি, জোশ হ্য়াজেলউড, ট্র্যাভিস হেড, জোশ ইঙ্গলিস, মিচেল মার্শ, গ্লেন ম্য়ক্সওয়েল, তনবীর সংঘা, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

[আরও পড়ুন: Rohit Sharma: টি-টোয়েন্টি ফরম্যাটে অনীহা! কেন খেলছেন না বিরাট, রোহিত? জানালেন হিটম্যান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement