shono
Advertisement

Cricket World Cup 2023: বাবরদের ভারতে পাঠাতে আপত্তি নেই! সরকারের কাছে বিশ্বকাপ খেলার অনুমতি চাইল PCB

নিজেদের দায় ঝেড়ে ফেলল পিসিবি।
Posted: 12:42 PM Jul 02, 2023Updated: 12:42 PM Jul 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বিশ্বকাপ খেলতে আসা নিয়ে যে বিতর্ক বর্তমান ক্রিকেট বিশ্বে সবচেয়ে চর্চিত বিষয়, সেই বিতর্কে এবার নয়া মোড় যোগ হল। পাক ক্রিকেট বোর্ড (PCB) বুঝিয়ে দিল, বাবর আজমদের ভারতে পাঠাতে বিশেষ আপত্তি নেই তাঁদের। আপাতত বল পাক সরকারের কোর্টে।

Advertisement

আসলে ভারত এশিয়া কাপ (Asia Cup) খেলতে পাকিস্তানে না যাওয়ায়, পাক বোর্ড ভারতে বিশ্বকাপ (Cricket World Cup 2023) খেলতে না আসার হুঁশিয়ারি দিয়ে রেখেছিল। ভারতে ক্রিকেটার, সমর্থক, এবং সেদেশের সাংবাদিকদের নিরাপত্তা সুনিশ্চিত না হলে দল পাঠানো হবে না, জানিয়ে দিয়েছিল পিসিবি। যার প্রেক্ষিতে শনিবারই সরকারিভাবে ভারতের নিরাপত্তা খতিয়ে দেখতে টিম পাঠানোর সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে পাক সরকার। এরই মধ্যে আবার জানা গেল, পিসিবি ভারতে দল পাঠাতে চেয়ে সেদেশের সরকারের কাছে দরবার করা শুরু করেছে।

[আরও পড়ুন: বাড়ানো হবে রাস্তা, একই সঙ্গে হনুমান মন্দির ও মাজার ভেঙে দিল দিল্লি সরকার]

পাক প্রধানমন্ত্রী শাহবাজ আহমেদ (Shahbaz Ahamed) ছাড়াও পাকিস্তান অভ্যন্তরীণ মন্ত্রক এবং বিদেশ মন্ত্রককে চিঠি দিয়েছেন পিসিবি কর্তারা। ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপ খেলার প্রয়োজনীয় অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে চিঠিতে। গত ২৬ জুন পিসিবি চিঠি পাঠিয়েছে পাক প্রধানমন্ত্রীর দপ্তরে। একই দিনে অন্য দুই মন্ত্রককেও চিঠি দেওয়া হয়েছে। চিঠির সঙ্গে পাকিস্তানের বিশ্বকাপ সূচি দেওয়া হয়েছে। ভারতের কোন কোন শহরে বাবরদের যেতে হবে, তাও জানানো হয়েছে।

[আরও পড়ুন: জ্বলছে মণিপুর, তবু ‘মানুষের ভালবাসার টানে’ ইস্তফায় নারাজ মুখ্যমন্ত্রী এন বীরেন সিং]

যদিও পাক বোর্ডের এই চিঠি লেখাটা শুধুই একটা কৌশল হতে পারে। পাক বোর্ডের কর্তারা বলছেন ভারতে দল পাঠানো হবে কিনা, এই সিদ্ধান্ত পিসিবি নিতে পারে না। পুরো সিদ্ধান্তই নেবে সরকার। তাই আমরা শুধু আমাদের কাজটা সেরে রাখতে চাইছি। অর্থাৎ পাক বোর্ড নিজেদের দায় ঝেড়ে ফেলার চেষ্টা করছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement