shono
Advertisement

‘ফরাসি ওপেনে নামা আমার পক্ষে অসম্ভব’, জানিয়ে দিলেন নাদাল

২০০৪ সালের পর এই প্রথম বার ফরাসি ওপেনে নামতে পারছেন না স্প্যানিশ তারকা। 
Posted: 08:44 PM May 18, 2023Updated: 08:46 PM May 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের ফরাসি ওপেনে (French Open) দেখা যাবে না রাফায়েল নাদালকে (Rafael Nadal)। চোট না সারায় শেষ পর্যন্ত নাম তুলে নিতে হল স্প্যানিশ তারকাকে। অস্ট্রেলিয়ান ওপেন থেকেই চোট সমস্যায় জেরবার নাদাল। সেই চোটই শেষ মেশ তাঁকে আর নামতে দিল না লাল মাটির কোর্টে। উল্লেখ্য, ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক তিনি। ফরাসি ওপেন জিতেছেন ১৪ বার। সেই নাদাল সাংবাদিক বৈঠকে বললেন, ”এবার আমার পক্ষে ফরাসি ওপেনে নামা সম্ভব নয়। অস্ট্রেলিয়ায় যে সমস্যা হয়েছিল, সেই সমস্যার সমাধানের উপায় আমি এখনও খুঁজে পাইনি।” ২০০৪ সালের পর এই প্রথম বার ফরাসি ওপেনে নামতে পারছেন না স্প্যানিশ তারকা। 

Advertisement

উল্লেখ্য, অস্ট্রেলিয়ান ওপেনে দ্বিতীয় রাউন্ডে থমকে গিয়েছিল নাদাল-রথ। ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে হার মানতে হয়েছিল তাঁকে। চোট যে তাঁর স্বাভাবিক খেলার পথে অন্তরায় তৈরি করছে তার প্রমাণ পাওয়া গিয়েছিল। স্প্যানিশ তারকা সেই সময়ে ভেবেছিলেন পুরোদস্তুর সুস্থ হতে তাঁর হয়তো মাস দুয়েক সময় লাগবে। কিন্তু ফরাসি ওপেনের আগেও চোট সমস্যা কাটিয়ে উঠতে পারেননি তিনি। 

[আরও পড়ুন: শুভমন যখন ‘স্পাইডারম্যান’, ট্রেলার লঞ্চে গাড়ির ছাদে নাচলেন ক্রিকেটার]

নাদাল বলছেন, ”গত চার মাস খুব কঠিন গিয়েছে আমার জন্য। রোলাঁ গারোতে নামা আমার পক্ষে সম্ভব নয়। ঘটনা হল, অতিমারীর পরে শরীর অনুশীলনের ধকল সেভাবে নিতে পারেনি। অনেক সমস্যা ছিল। শারীরিক কারণে থামতে হয়েছিল আমাকে। অল্প সময়ের জন্য থামার সিদ্ধান্ত নিয়েছিলাম। হয়তো দেড় মাস বা চার মাস। একরকম বলব, আরেক রকম করতে চাই না। পেশাদার ট্যুরে পরের বছরটাই আমার শেষ।”

উল্লেখ্য, মার্চে অনুষ্ঠিত মন্টে কার্লো মাস্টার্সের আগেই শারীরিক দিক থেকে ফিট হতে চেয়েছিলেন নাদাল। কিন্তু চোট সারিয়ে উঠতে পারেননি। ফলে কয়েকটি টুর্নামেন্ট থেকে নাম তুলে নিতে বাধ্য হন নাদাল। এবার ফরাসি ওপেন থেকেও নাম তুলে নিতে হল তাঁকে।  

[আরও পড়ুন: স্বপ্নভঙ্গ মহিলা দৌড়বিদের, টাকার জন্য এশিয়ান মাস্টার্সে যেতে পারছেন না ৩৮-এর শিবা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement