shono
Advertisement

‘একজন মানুষের কতজন ঘনিষ্ঠ বন্ধুর দরকার?’ অশ্বিনের ‘বন্ধু নয় সতীর্থ’ মন্তব্যের পালটা দিলেন শাস্ত্রী

একটা সময় ছিল যখন সতীর্থরা বন্ধু ছিল, আর এখন তারা শুধুই কলিগ, বলেছিলেন অশ্বিন।
Posted: 03:22 PM Jun 24, 2023Updated: 03:23 PM Jun 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম একাদশে জায়গা হয়নি রবিচন্দ্রন অশ্বিনের। ফাইনালের পরে ভারতীয় ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে বিস্ফোরক দাবি করেছিলেন তারকা অফস্পিনার। এবার তাঁর মন্তব্যের পালটা দিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। তিনি বলেছেন, জীবনে পাঁচ জন বন্ধু  হলেই চলে। এর বেশি কাউকে দরকার নেই।

Advertisement

রবিচন্দ্রন অশ্বিনের (R Ashwin) দাবি ছিল, ক্রিকেটে দলে ঢোকার জন্য প্রতিযোগিতা বেড়ে গিয়েছে ইদানীং কালে। সেই কারণে দলের খেলোয়াড়রা একে অন্যের সঙ্গে সময় কাটানো, গল্প, আড্ডা, এসবের আর জায়গা নেই। বলা ভাল, বন্ধুত্ব ভুলে কাজেই মন ক্রিকেটারদের। আর তাতেই হয়তো নিজেদের মধ্যে বোঝাপড়ার অভাব দেখা দিচ্ছে। অশ্বিন বলেন, ”একটা সময় ছিল যখন সতীর্থরা বন্ধু ছিল। আর এখন তারা শুধুই কলিগ। আসলে সময় বদলে গিয়েছে। কারণ আশপাশের লোকেরা সবসময় নিজেকে আপনার থেকে এগিয়ে রাখার চেষ্টা করে চলেছে। তাই কারও কাছেই আর এটা বলার সময় নেই যে, কী রে, কেমন আছিস।”

[আরও পড়ুন: ছত্রিশের খরা কাটিয়ে ৩৬-এর জন্মদিন উদযাপন, সব অর্থেই দিনটা আজ মেসির কাছে অন্যরকম]

অশ্বিন বোঝাতে চাইলেন, সকলেই যেন একে অন্যকে ছাপিয়ে যাওয়ায় ইঁদুর দৌড়ে নেমে পড়েছেন। জাতীয় দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী অশ্বিনকে পালটা দিয়ে বলছেন, সবসময়ে সতীর্থই ছিল। সে কমেন্ট্রি বক্স হোক বা ড্রেসিং রুম। শাস্ত্রী বলেছেন, ”আমার কাছে সব সময়েই সতীর্থ ছিল। একজন লোকের কতজন ঘনিষ্ঠ বন্ধু দরকার? কাউকে জিজ্ঞাসা করা হলে সে বলবে জীবনে ৪-৫ জন যথেষ্ট। আমার জীবনে পাঁচজন ঘনিষ্ঠ বন্ধুই যথেষ্ট। এর বেশি আমার দরকার নেই।আমি বলতে চাইছি,  সব সময়েই সতীর্থ ছিল। সে ধারাভাষ্যের বক্স হোক বা ড্রেসিং রুম।” 

[আরও পড়ুন: রোহিত নন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে এই অলরাউন্ডারকে ক্যাপ্টেন চেয়েছিলেন ভাজ্জি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement