shono
Advertisement

গ্যালারি থেকে উড়ে এল আঙুর, ওভালে ইংল্যান্ড সমর্থকদের রোষের মুখে পন্টিং

রইল সেই বিতর্কিত ঘটনার ভিডিও।
Posted: 01:28 PM Jul 28, 2023Updated: 01:28 PM Jul 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্যালারি থেকে রিকি পন্টিংয়ের (Ricky Ponting) দিকে উড়ে এল আঙুর। অ্যাশেজের (The Ashes) পঞ্চম টেস্টের প্রথম দিনের শেষে এই ঘটনা ঘটেছে। পন্টিংয়ের দিকে ইংল্যান্ডের সমর্থকরা আঙুর ছুঁড়েছেন বলেই অভিযোগ।

Advertisement

অ্যাশেজের পঞ্চম টেস্টের প্রথম দিন প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ২৮৩ রানে। দিনের শেষে অস্ট্রেলিয়া করেছে এক উইকেটে ৬১ রান। অজিরা এখনও পিছিয়ে রয়েছে ২২২ রানে।
পাঁচ ম্যাচের অ্যাশেজে অস্ট্রেলিয়া এগিয়ে ২-১-এ। পঞ্চম টেস্টের প্রথম দিনে দ্রুত মুড়িয়ে যাওয়ায় এবং অ্যাশেজে পিছিয়ে পড়ার হতাশার জন্যই হয়তো ইংল্যান্ডের সমর্থকরা আঙুর ছুঁড়ে মারেন পন্টিংকে।

[আরও পড়ুন: আয়ারল্যান্ড সিরিজে ফিরতে চলেছেন বুমরাহ, এশিয়া কাপে জুটি শামির সঙ্গে]

 

প্রথম দিনের খেলার শেষে রিকি পন্টিং কথা বলছিলেন, স্কাই স্পোর্টসের ধারাভাষ্যকার ইয়ান ওয়ার্ড এবং অস্ট্রেলিয়ার অফ স্পিনার টড মারফির সঙ্গে। আলাপ আলোচনা যখন প্রায় শেষের মুখে, ঠিক তখনই ওয়ার্ড অজি অফ স্পিনারকে বলেন, তাঁর এখনই এই জায়গা ছেড়ে চলে যাওয়া উচিত। কারণ ইংল্যান্ডের সমর্থকরা মারফি ও পন্টিংকে উদ্দেশ্য করে আঙুর ছুঁড়তে শুরু করেছেন। ইংল্যান্ড দর্শকদের আচরণে দৃশ্যতই ক্ষুব্ধ রিকি পন্টিং। তিনি বলেন, ”কেউ একজন আমাকে আঙুর ছুঁড়ে মেরেছে একটু আগে। কে ছুঁড়েছে, তা আমি ঠিকই খুঁজে বের করতে পারব।”

এবারই যে এমন ঘটনা প্রথম বার ঘটল, তা নয়। বল বিকৃতির জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার পরে স্মিথ এবং ওয়ার্নারকে উদ্দেশ্য করে গালমন্দ করেন ইংরেজ দর্শকরা। তাঁদের প্রতারক বলে উল্লেখ করেন। জনি বেয়ারস্টোর রান আউট নিয়ে কম কালি খরচ হয়নি। বেয়ারস্টোকে রান আউট করা পছন্দ হয়নি ইংল্যান্ড সমর্থকদের। এক্ষেত্রেও অজিদের প্রতারক বলে দুয়ো দেন ইংল্যান্ড ভক্তরা।

 

[আরও পড়ুন: আরও বড় সমস্যায় হরমনপ্রীত, বোর্ড প্রেসিডেন্টের জেরার মুখে অধিনায়ক]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement