shono
Advertisement

‘মনে হচ্ছিল পা দুটো কেটে বাদ দিতে হবে’, এখনও আতঙ্ক তাড়া করে ঋষভকে!

সরাসরি আইপিএলে নামবেন ঋষভ পন্থ?
Posted: 08:45 PM Feb 01, 2024Updated: 12:08 PM Feb 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক বছরের বেশি সময় কেটে গিয়েছে। তবুও তিনি এখনও একইরকমভাবে আতঙ্কিত। হ্যাঁ ঋষভ পন্থের (Rishabh Pant) কথা বলছি। গাড়ি দুর্ঘটনার পর অস্ত্রোপচার এবং এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) রিহ্যাব করছেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা উইকেটকিপার। একটি সাক্ষাৎকারে তিনি জানালেন, ক্রিকেট খেলা তো দূর, ভয় পেয়েছিলেন যে ডান পা কেটে বাদ দিতে হবে! স্বভাবতই ভয়ে ছিলেন তিনি।

Advertisement

ঋষভ বলেন, “স্নায়ুতে কোনও ক্ষতি হলে তা পা কেটে বাদ দেওয়ার একটা সম্ভাবনা থাকত। সেটা ভেবে ব্যাপক ভয় পেয়ে গিয়েছিলাম। এমন একটা মুহূর্ত জীবনে আসবে ভাবতেও পারিনি।” এখানেই থেমে না থেকে তিনি আরও বলেন, “দুর্ঘটনার ঠিক পর আমার ডান পা ১৮০ ডিগ্রি ঘুরে গিয়েছিল। সেই মুহূর্তে প্রচণ্ড যন্ত্রণা হচ্ছিল। তিনি গাড়ির ভেতরে উল্টো দিকে মুখ করে পড়েছিলেন। আশেপাশে কাউকে দেখতে পেয়ে আমি জিজ্ঞাসা করেছিলাম যে তিনি আমার পা-কে আগের জায়গায় ফিরিয়ে আনতে পারেন কি না। ওঁদের সাহায্যে পা ঠিক করেছিলাম!”

[আরও পড়ুন: বিরাট-রোহিত নন, এই পাক তারকার মতো ব্যাটিং করেন সরফরাজ! দাবি বাবার]

দেখতে দেখতে কেটে গিয়েছে একটা বছর। জীবনের ভয়ংকর ঘটনার সাক্ষীর এক বছর কাটিয়ে দিয়েছেন ঋষভ। ২০২২ সালের ৩০ ডিসেম্বরের সকাল। দাবানলের মতো খবরটা ছড়িয়ে পড়েছিল। বড়সড় দুর্ঘট‌নার কবলে পড়ে জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন তিনি। চোখের পলকে একটা বছর কেটে গেল। আর এই ৩৬৫ দিনে ঋষভের জীবনেও এসেছে অনেক বদল। বিসিসিআই (BCCI) তাঁর সবকিছুর দেখভাল করেছে। অনেকটা সুস্থ হয়ে ওঠার পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থেকে সেরেছেন রিহ্যাব পর্ব। আর এখন তিনি তৈরি হচ্ছেন আসন্ন আইপিএলের (IPL 2024) জন্য। কারণ দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) যে নেতৃত্ব দিতে হবে।

উত্তরাখণ্ডে বাড়ি যাওয়ার পথে গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ। স্থানীয় মানুষজন উদ্ধার করে প্রথমে তাঁকে একটি হাসপাতালে ভর্তি করেন। স্বভাবতই সেই ঘটনার পর তাঁর ক্রিকেট কেরিয়ার অনিশ্চিত হয়ে যায়। শরীরে একাধিক জায়গায় অস্ত্রোপচার করাতে হয়। প্রথমে দেরাদুনের হাসপাতালে থাকার পর মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে চলে তাঁর চিকিৎসা। গত কয়েক মাসের রিহ্যাব পর্ব শেষে এখন অনেকটাই ফিট ভারতীয় দলের তারকা। প্রথম দিকে ক্র্যাচের ভর করে হাঁটতে হলেও বর্তমানে পায়ের শক্তি ফিরে পেয়েছেন। নিয়মিত অনুশীলনও করছেন।

১০০ শতাংশ ফিট হতে এখনও কিছুটা সময় লাগবে তাঁর। কারণ হাঁটুতে অস্ত্রোপচারের পর তাঁর হাঁটু এবং গোঁড়ালি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছিল। তবে পুরো ফিট না হলেও, বিশ্বকাপ চলার সময় কলকাতায় আয়োজিত দিল্লির ক্যাম্পে এসেছিলেন তিনি। এমনকি গত ১৯ ডিসেম্বর আইপিএলের মিনি নিলামেও তাঁকে দেখা গিয়েছিল। এখন শুধু তাঁর মাঠে নামার অপেক্ষা। এমন প্রেক্ষাপটে ঋষভ কি সরাসরি আইপিএল খেলতে নামবেন নাকি এর আগে তাঁকে ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা যাবে? সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সৌরভ গঙ্গোপাধ্যায়ের মা, শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement