Advertisement

বিশ্বকাপের মঞ্চে বল হাতে ভারতের ঋষি, গর্বিত দেশবাসী

10:24 AM Jun 19, 2018 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিফা ব়্যাঙ্কিংয়ে ভারত এখন প্রথম একশোর মধ্যে। কিন্তু এখনও বিশ্বকাপে খেলা যেন দূরাগত কোনও স্বপ্ন। টেলিভিশন চ্যানেলে বিশেষজ্ঞের মতামত দিতে বসে ভারত অধিনায়ক সুনীল ছেত্রীর মনেও হয়তো সে স্বপ্ন ঢেউ তুলে যায়। তবে রাশিয়া বিশ্বকাপে কি সেভাবে আর ভারত-যোগ সম্ভব? না বল পায়ে মস্কোয় কেউ নামলেন না ঠিকই। তবে ভারতের ঋষি তেজ নামল বলা হাতে নিয়ে। রাশিয়া বিশ্বকাপে ছাপ থাকল ভারতেরও।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[  জার্মানরা হারতেই বান্ধবীকে বিয়ের প্রস্তাব মেক্সিকান যুবকের, তারপর… ]

বেলজিয়াম বনাম পানামা ম্যাচ শুরু হওয়ার আগে যে খুদের হাতে বল ছিল, সেই-ই ঋষি। রাশিয়া বিশ্বকাপে অফিসিয়াল ম্যাচ বল ক্যারিয়ার প্রোগ্রামে সারা বিশ্ব থেকে বেছে নেওয়া হয়েছে মোট ৬৪ জন খুদেকে। তাদের মধ্যে আছে ঋষিও। বেলজিয়ামের ম্যাচের দিনই বল হাতে বিশ্বের মঞ্চে দেখা গেল তাকে। ১০ বছরের খুদেই এবারের বিশ্বকাপে ভারতের নাম প্রতিষ্ঠিত করল। এর আগে ফিফার বিশ্বকাপে ভারতের কোনও প্রতিনিধি ছিল না। ফলে নজির গড়ল ঋষি।

এই খুদেদের নির্বাচন প্রক্রিয়ায় জড়িয়ে ছিলেন ভারেতর অধিনায়ক সুনীল ছেত্রী। খুদেকে বিশ্বকাপের মঞ্চে দেখে যারপরনাই খুশি তিনি। বললেন, ফুটবলের এতবড় মঞ্চে এরকম খেলোয়াড়রদের পারফর্ম করতে দেখা শিশুমনে গভীর প্রভাব ফেলবে। তাঁর দাবি, নির্বাচনের সময়ই তিনি বুঝেছিলেন, এই বাচ্চারা ফুটবল কতখানি ভালবাসে। সুতরাং তাদের কাছে এটি সারা জীবনের অভিজ্ঞতা হয়েই থাকবে। ব্রাজিলের পরবর্তী ম্যাচে একই ভূমিকায় দেখা যাবে অন্ধ্রের একটি খুদেকেও।

[  ফুটবলের টানে সাইকেলে চড়েই রাশিয়া পৌঁছালেন কেরলের ব্যক্তি ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আর বেঙ্গালুরু বাসিন্দা ঋষির কী প্রতিক্রিয়া? এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সে জানিয়ে গিয়েছিল, সে যেন স্বপ্নের দুনিয়ায় বাস করছে। শুধু খেলা দেখাই নয়, সেখান থেকে যা কিছু ভাল তা শুষে নিতে চায় তার শিশুমন। আশা করা যায়, সে স্বপ্ন তার পূরণ হচ্ছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post বিশ্বকাপের মঞ্চে বল হাতে ভারতের ঋষি, গর্বিত দেশবাসী appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next