shono
Advertisement

এশিয়ান গেমসে ফের সোনা ভারতের, মিক্সড ডাবলসে বাজিমাত বোপান্না-রুতুজার

বক্সিংয়ে পদক নিশ্চিত করলেন লভলিনা।
Posted: 01:04 PM Sep 30, 2023Updated: 01:48 PM Sep 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে প্রত্যাবর্তন। বাস্তবিক পক্ষে দুর্দান্ত প্রত্যাবর্তনই ঘটালেন টেনিস তারকা রোহন বোপান্না (Rohan Bopanna)। এশিয়ান গেমসে (Asian Games 2023) পুরুষদের ডাবলসে বিভাগে শুরুতেই থেমে গিয়েছিল রোহন বোপান্নার দৌড়। টেনিসের মিক্সড ডাবলসে ৪৩-এর রোহন বোপান্না দেশকে এনে দিলেন সোনা। এবারের গেমসে টেনিসে এটাই প্রথম সোনা ভারতের।
রুতুজা ভোশলেকে (Rutuja Bhosale) সঙ্গে নিয়ে বোপান্না শনিবার হারালেন চাইনিজ তাইপের শুয়ো লিয়াং ও হাও হুয়াংকে। একসময়ে পিছিয়ে ছিল ভারতীয় জুটি। সেই জায়গা থেকে দারুণ ভাবে ঘুরে দাঁড়ান বোপান্না-রুতুজা। ২-৬, ৬-৩, ১০-৪-এ ম্যাচ জিতে নেয় ভারতীয় জুটি। 

Advertisement

[আরও পড়ুন: ICC World Cup 2023: ভারতকে ‘দুশমন মুলুক’ বলে সমালোচিত, চাপের মুখে উলটো সুর জাকার]

এশিয়াডে বোপান্নার এটাই দ্বিতীয় পদক। ২০১৮ সালে জাকার্তায় পুরুষদের ডাবলসে সোনা জিতেছিলেন বোপান্না। তার পাঁচ বছর পরে হাংঝৌয়ে ফের সোনা জিতলেন তিনি।
এবারের এশিয়ান গেমসে টেনিস থেকে এটা দ্বিতীয় পদক। রামকুমার রামানাথন এবং সাকেত পুরুষদের ডাবলসে রুপো জেতেন। ফাইনালে চাইনিজ তাইপে জুটির কাছে হার মেনে রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয় ভারতীয় জুটিকে। 
এশিয়ান গেমসে রুপো জিতে দিনটা শুরু করেন সরবজ্যোৎ সিং এবং দিব্যা থারিগল। ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড বিভাগে রুপো জেতেন সরবজ্যোৎ এবং দিব্যা। এদিন ছিল সরবজ্যোতের জন্মদিন। সেই দিনেই বড় উপহার পেলেন ভারতের শুটার।
এদিকে মহিলাদের ৭৫ কেজি বিভাগে ভারতের লভলিনা বরগোঁহাই সেমিফাইনালে পৌঁছে পদক নিশ্চিত করেছেন। কোয়ার্টার ফাইনালে অসমের মহিলা বক্সার হারান দক্ষিণ কোরিয়ার সুয়েওন সিয়ংকে। 

[আরও পড়ুন: ইনস্টাগ্রামে ইঙ্গিতপূর্ণ পোস্ট করেও মুছলেন বিশ্বকাপে ‘বাদ’ অক্ষর? ব্যাপারটা কী?]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement