shono
Advertisement

নেপালের বিরুদ্ধে সহজ জয়, SAFF চ্যাম্পিয়নশিপের শেষ চারে ভারত

শক্তিশালী কুয়েতের বিরুদ্ধে নামার আগেই স্বস্তিতে সুনীলরা।
Posted: 09:29 PM Jun 24, 2023Updated: 09:38 PM Jun 24, 2023

ভারত: ২ (সুনীল, মহেশ)
নেপাল: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডাগ-আউটে ছিলেন না কোচ ইগর স্টিমাচ। আগের ম্যাচে লালকার্ড দেখায় স্টেডিয়ামে বসে খেলা দেখতে হয়েছে তাঁকে। তবে কোচ ডাগ-আউটে না থাকলেও নেপালের বিরুদ্ধে তাঁর যে অপরাজেয় থাকার রেকর্ড সেটা বজায় রাখল ভারতীয় ফুটবল দল। শনিবার সাফ চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ ম্যাচে নেপালকে ২-০ গোলে হারিয়ে দিল টিম ইন্ডিয়া (Team India)।

Advertisement

ইন্টার কন্টিনেন্টাল কাপের (Inter Continental Cup) ফাইনালে লেবানন বধ এবং আগের ম্যাচে পাকিস্তানকে চার গোল দেওয়া সুনীল ছেত্রীরা নেপাল ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসে ফুটছিলেন। তবে এদিন ম্যাচের শুরুটা আশানুরূপ হয়নি ভারতের। অনিরুদ্ধ থাপা, নাওরেম মহেশদের শুরুর দিকে ভালই টক্কর দিচ্ছিল নেপাল। এমনকী গোটা প্রথমার্ধে ভারতীয় দল কোনও গোল করতে পারেনি। নেপালও শুধু যে রক্ষণ সামলেছে, তেমন নয়। প্রতিআক্রমণে গিয়ে তারাও ভারতীয় দলকে চাপে ফেলার চেষ্টা করেছে।

[আরও পড়ুন: ‘একজন মানুষের কতজন ঘনিষ্ঠ বন্ধুর দরকার?’ অশ্বিনের ‘বন্ধু নয় সতীর্থ’ মন্তব্যের পালটা দিলেন শাস্ত্রী]

দ্বিতীয়ার্ধে অবশ্য খেলার গতি অনেকটা পালটায়। আক্রমণের ঝাঁজ আরও বাড়ায় ভারত। যার প্রথম সুফলও মেলে। ম্যাচের ৬১ মিনিটে সেই সুনীল ছেত্রীর (Sunil Chhetri) গোলেই খাতা খোলে টিম ইন্ডিয়া। বাঁ প্রান্ত থেকে মহেশের দুর্দান্ত দৌড় এবং ক্রস থেকে নিখুঁত ফিনিশিংয়ে ভারতকে এগিয়ে দেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। ভারত গোলমুখ খুলে ফেলতেই নেপাল ছন্নছাড়া হয়ে যায়। ঘনঘন সুযোগ আসা শুরু করে। ৭০ মিনিটে দ্বিতীয় গোল পায় ভারতীয় দল। এবারে সুনীলের শট বারে গিয়ে লাগে। রিবাউন্ডে গোল করে যান মহেশ। এরপরও সুযোগ এসেছিল, তবে আর গোল আসেনি।

[আরও পড়ুন: রোহিত নন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে এই অলরাউন্ডারকে ক্যাপ্টেন চেয়েছিলেন ভাজ্জি]

তথ্য বলছে, ভারতীয় দলের কোচ হওয়ার পর থেকে নেপালের বিরুদ্ধে কখনও হারেননি ইগর স্টিমাচ (Igar Stimac)। স্টিমাচের কোচিংয়ে এর আগে চারটে ম্যাচ খেলে ভারতীয় দল জিতেছে তিনটি ম্যাচে। একটা ড্র। এদিন জয়ের তালিকাটা দীর্ঘ হল। এই জয়ের ফলে ভারতীয় দল সেমিফাইনালেও নিশ্চিত হয়ে গেল। যা কুয়েত ম্যাচের আগে স্বস্তিতে রাখবে সুনীলদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement