shono
Advertisement

সৌদিতে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট লিগের ভাবনা! ধাক্কা খেতে পারে আইপিএলও

এই ধরনের লিগে ক্রিকেটার ছাড়া হবে না, আগেভাগেই জানাচ্ছে BCCI।
Posted: 06:21 PM Apr 15, 2023Updated: 06:21 PM Apr 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফর্মুলা ওয়ানের পর এবার ক্রিকেট মাঠেও বড় চমক দেওয়ার পথে সৌদি আরব (Saudi Arabia) সরকার। সে দেশে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করতে চায় সৌদি ক্রিকেট বোর্ড। আর সেজন্য তারা আহ্বান জানাচ্ছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির মালিকদের।

Advertisement

আসলে আইপিএলের বিরাট ব্যবসা দেখে সৌদি সরকার সেদেশে একটি মেগা লিগ আয়োজনের চিন্তাভাবনা করছে। যা কিনা আইপিএলের থেকেও ধনী লিগ হতে পারে। এবং তাতে বিনিয়োগ করবে খোদ সৌদি আরব সরকার। এর আগে ফর্মুলা ওয়ানে সরাসরি বিনিয়োগ করেছে সৌদি সরকার। ফুটবলেও ক্লাবগুলির পিছনে টাকা ঢালছে তারা। চলতি আইপিএলে সেদেশের পর্যটন বিভাগ স্পনসর হিসাবেও এসেছে। আর এ সবটাই ক্রিকেটে বড়সড় বিনিয়োগের পরিকল্পনা নিয়ে করা হচ্ছে।

[আরও পড়ুন: পুলওয়ামা কাণ্ডের জন্য দায়ী কেন্দ্রই, হেলিকপ্টার চেয়েও পাননি জওয়ানরা! বিস্ফোরক সত্যপাল মালিক]

শোনা যাচ্ছে, প্রায় বছরখানেক ধরে টি-২০ লিগ তৈরির কথা ভাবছে সৌদি আরব সরকার। আইসিসির (ICC) সঙ্গেও এ নিয়ে একপ্রস্ত কথাবার্তা হয়েছে তাদের। সৌদি ক্রিকেট বোর্ড চাইছে, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলিই সৌদির এই লিগে গিয়ে বিনিয়োগ করুক। তাতে আইপিএলের জনপ্রিয়তাকে কাজে লাগানো যাবে। এ নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গেও আলোচনা শুরু হয়েছে। শেষ পর্যন্ত যদি সৌদি সরকার সফলভাবে এই লিগ শুরু করে দিতে পারে, তাহলে সেটা আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজিগুলির জন্য বিরাট ধাক্কা হতে পারে।

[আরও পড়ুন: বিচারপতিকে লেখা কুন্তলের চিঠি মামলা: অভিষেককে জেরার বিরোধিতায় দাখিল ক্যাভিয়েট]

যদিও বিসিসিআই (BCCI) আগেই বাগড়া দিয়ে রেখেছে। ভারতীয় বোর্ডের এক কর্তা সাফ জানিয়ে দিয়েছেন, সৌদিতে কোনও লিগ হলেও তাতে ভারতের প্রথম সারির তারকাদের ছাড়া হবে না। ফ্র্যাঞ্চাইজিগুলিকে আটকানো সম্ভব নয়, তবে ক্রিকেটারদের অনুমতি দেওয়া হবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement