shono
Advertisement

Mohun Bagan: অভিনব উদ্যোগ, মোহনবাগানে বসছে অমর একাদশের মূর্তি

স্মৃতিতে 'অমর একাদশ'।
Posted: 12:02 PM Dec 02, 2023Updated: 12:02 PM Dec 02, 2023

স্টাফ রিপোর্টার: মোহনবাগান ক্লাবের লনে এবার বসতে চলেছে অমর একাদশের ফুটবলারদের মূর্তি। এখন ক্লাব লনে ১৯১১-র আইএফএ শিল্ড জয়ী দলের ব্যবহৃত বেঞ্চ রয়েছে। সেই বেঞ্চ ব্যবহার করেই কিংবদন্তি ১১ ফুটবলারের ৬ ফুটের মূর্তি স্থাপন করা হবে বলে ক্লাব সচিব দেবাশিস দত্ত জানিয়েছেন। নরেন্দ্রপুর স্টেশনের কাছে প্রিয়াঙ্কন স্টুডিওতে চলছে মূর্তি তৈরির কাজ। শিল্পী প্রিয়ব্রত হালদার অমর একাদশের মূর্তি তৈরি করছেন। গভঃ আর্ট কলেজ থেকে বছর কুড়ি আগে পাশ করেছিলেন।

Advertisement

এই মূর্তি স্থাপন প্রসঙ্গে মোহনবাগান সচিব বলেন, “আমরা আগেই কার্যনির্বাহী কমিটির সভায় এই মূর্তি স্থাপনের সিদ্ধান্ত নিয়েছি। সেইমতো কাজ প্রায় শেষ হয়ে গিয়েছে। একটা অনুষ্ঠান করে এই মূর্তি স্থাপন হবে। অমর একাদশের যে ছবি আছে, সেই অনুযায়ীই মূর্তিগুলি তৈরি হচ্ছে। অনুষ্ঠানে কিংবদন্তি ফুটবলারদের উত্তরসূরিরাও উপস্থিত থাকবেন।” ১৬ ডিসেম্বরে এই অনুষ্ঠান হবে বলে জানান তিনি।

[আরও পড়ুন: যুদ্ধের ময়দান বদলালেও, সংগ্রাম বদলায়নি শোভারানির! কিন্তু কীভাবে]

এদিকে, শিলিগুড়ির পর দুর্গাপুরেও ক্লাবের নামে রাস্তার নামকরণ হতে চলেছে। আগামী রবিবার ‘মোহনবাগান অ্যাভিনিউ’ নামে ওই রাস্তার নামকরণের অনুষ্ঠান্ হবে বলেও ঠিক হয়েছে। শুক্রবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির সভায় সবুজ-মেরুনের হকি টিম তৈরি এবং ক্লাবে ক্রিকেটের পরিকাঠামোর উন্নতি নিয়েও আলোচনা হয় বলে সচিব জানিয়েছেন।

[আরও পড়ুন: পেত্রাতোসের চোট চিন্তা বাড়ালেও, ‘লাস্ট বয়’ হায়দরাবাদকে হারাতে মরিয়া ফেরান্দোর মোহনবাগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement