shono
Advertisement

‘ইচ্ছাকৃত ভাবে শচীনকে আহত করতে চেয়েছিলাম’, শোয়েবের স্বীকারোক্তির ভিডিও ভাইরাল

ধোনিকেও বিমার দিয়ে আহত করতে চেয়েছিলেন শোয়েব।
Posted: 03:02 PM Sep 11, 2023Updated: 03:17 PM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar) এবং শোয়েব আখতারের (Shoaib Akhtar) দ্বৈরথের নানা গল্প বারবার উঠে আসে। বুট জোড়া তুলে রেখেছেন দুই দেশের দুই তারকাই। তবুও দু’ জনের প্রসঙ্গ উঠলেই ভেসে ওঠে ব্যাট ও বলের লড়াইয়ের নানা আখ্যান। ২০০৬ সালে ভারতীয় দলের পাকিস্তান সফরে শচীন ও শেয়েবের এমনই এক লড়াইয়ের কাহিনি রবিবার সামনে আনেন শোয়েব। আগেও তিনি এই ঘটনা জানিয়েছিলেন। বলা যেতে পারে নতুন করে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ আরও একবার তাঁর ও শচীনের সেই কুখ্যাত লড়াইয়ের কাহিনি শোনালেন ক্রিকেটপ্রেমীদের। শোয়েবের স্বীকারোক্তি, শচীনের মাথায় ইচ্ছা করেই বল মেরে মাস্টার ব্লাস্টারকে আহত  করতে চেয়েছিলেন পাক পেসার। শোয়েবের এহেন স্বীকারোক্তির ভিডিও ভাইরাল হয়েছে।
২০০৬ সালে ভারত-পাক তৃতীয় টেস্টে শচীনের হেলমেটে বল মারেন শোয়েব। ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ বলেন, ”আমি এই গল্পটা সবার সামনে আনতে চাই। আমি ইচ্ছা করেই শচীনকে আহত করতে চেয়েছিলাম ওই ম্যাচে। যে কোনও মূল্যে শচীনকে আঘাত করতে চেয়েছিলাম। ইনজামাম উল হক আমাকে উইকেটের সামনে বল রাখতে বলে যাচ্ছিল সমানে। আমি ইচ্ছাকৃত ভাবে শচীনের হেলমেটে বল মারি। শচীন মারাও যেতে পারে, এমনটাও মনে হয়েছিল একসময়ে। রিপ্লেতে দেখেছিলাম, বল শচীনের কপালে লেগেছে। তার পরে আমি ওকে আবারও আঘাত করতে চেয়েছিলাম।”  

Advertisement

[আরও পড়ুন: রক্তে ভাসছে চতুর্দিক, ফ্ল্যাটের ভেন্টিলেটর থেকে ঝুলছে যুবকের দেহ, শিলিগুড়িতে ব্যাপক চাঞ্চল্য]

 

এ তো গেল শচীনের কথা। মহেন্দ্র সিং ধোনিকেও বিমার ছুঁড়েছিলেন শোয়েব। সেই ভিডিও-ও ভাইরাল। শোয়েব বলেন, ”ফয়সলাবাদে আমি একই ভুল ফের করি। এক্ষেত্রে ধোনিকে ইচ্ছাকৃতভাবে বিমার ছুঁড়ে বসি। ধোনি অত্যন্ত ভদ্র একজন মানুষ। আমি ওকে খুব শ্রদ্ধা করি। আমার খুব খারাপ লেগেছিল। আমি কেন ওকে বিমার দিয়েছিলাম? বলটা যদি আঘাত করত ধোনিকে তাহলে ভয়ংকর ভাবে আহত হত ও।” শোয়েব আখতার খেলা ছেড়ে দিয়েছেন অনেকদিন হল। কিন্তু ক্রিকেটার থাকাকালীন তাঁর সেই ভয়ংকর বিমার, বাউন্সারের ভয়াল গল্পগুলো এখনও ক্রিকেটপ্রেমীদের মুখে মুখে ফেরে। সবাই জানতে চান, কেন সেই সময়ে ওরকম বিমার বা বাউন্সার ছুঁড়েছিলেন শোয়েব। জানতে চান, পিছনের উদ্দেশ্য। খেলা ছাড়ার বহু পরে শোয়েব ফেলে আসা দিনের ঘটনা সামনে আনছেন এক এক করে। স্বীকার করে নিচ্ছেন ভীতিপ্রদ বাউন্সার-বিমার দেওয়ার পিছনের কারণ। তারকা ব্যাটসম্যানকে আঘাত করা, তাঁদের আহত করাই যে উদ্দেশ্য ছিল রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের সে কথা স্বীকার করে নিচ্ছেন প্রাক্তন পাক পেসার। 

[আরও পড়ুন: পরনে অন্তর্বাস! সমুদ্রসৈকতে তরুণীর অর্ধনগ্ন দেহ উদ্ধারে মন্দারমণিতে জোর চাঞ্চল্য]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement