shono
Advertisement

রোহিতের ‘গুঁতো’য় টনক নড়ল, রনজি খেলছেন শ্রেয়স, মাঠে ফিরলেন ঈশানও

চোট সেরেছে শ্রেয়সের, মানসিকভাবে সুস্থ ঈশান।
Posted: 08:55 PM Feb 27, 2024Updated: 08:56 PM Feb 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে রনজি ট্রফিতে নামছেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার। রনজির (Ranji Trophy) সেমিফাইনালে মুম্বইয়ের হয়ে খেলতে দেখা যাবে টিম ইন্ডিয়ার তারকা ব্যাটারকে। তাঁর ঘনিষ্ঠ মহলের দাবি, বোর্ডের নির্দেশ থাকলেও চোটের জন্য রনজির কোয়ার্টার ফাইনালে নামতে পারেননি শ্রেয়স। এবার চোট সারিয়ে সেমিতে ফিরবেন তিনি।

Advertisement

বিসিসিআই (BCCI) আগেই জানিয়ে দিয়েছে, বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ফুটবলারদের অবসর সময়ে ঘরোয়া ক্রিকেট খেলতেই হবে। বিশেষ করে জাতীয় দলের তিন ফরম্যাটে যেসব ক্রিকেটাররা নিয়মিত খেলেন না, তাঁদের ক্ষেত্রে এই নিয়ম আরও কঠোরভাবে বলবত হবে। ২৩ ফেব্রুয়ারি বরোদার বিরুদ্ধে রনজির কোয়ার্টার ফাইনাল খেলতে নামে মুম্বই। বোর্ডের নির্দেশিকার পর সেই ম্যাচ খেলার কথা ছিল শ্রেয়সের। কিন্তু শেষ মুহূর্তে পিঠের চোটের কারণ দেখিয়ে তিনি খেলেননি। যদিও পরে এনসিএ (NCA) জানিয়ে দেয়, শ্রেয়সের চোট অতটাও বড় নয়। তাতেই বিপাকে পড়ে যান কেকেআর অধিনায়ক।

[আরও পড়ুন: ‘হিরো’ সাজা বাইকচালকদের সতর্কবার্তা, রোহিতের বার্তা হাতিয়ার রাজ্য পুলিশের]

একই পরিস্থিতি ঈশানেরও। সেই দক্ষিণ আফ্রিকা সিরিজ চলাকালীনই মানসিক অবসাদের কারণে ছুটি নিয়েছিলেন ঈশান (Ishan Kishan)। বোর্ড কর্তাদের বারবার হুঁশিয়ারি সত্ত্বেও রনজি ট্রফি খেলেননি তিনি। শোনা যাচ্ছে, বিসিসিআই এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ করবে। এমনকী তাঁদের কেন্দ্রীয় চুক্তি থেকে ছেঁটে ফেলা হতে পারে। দিন দুই আগে রোহিত শর্মাও (Rohit Sharma) নাম না করে শ্রেয়স-ঈশানদের বার্তা দেন। রোহিত জানিয়ে দেন, যাঁদের খেলার ক্ষিদেটা নেই। তাঁদের খেলিয়ে লাভ নেই।

[আরও পড়ুন: কোর্টের স্থগিতাদেশের পরদিনই সন্দেশখালিতে অশান্তি! নিজের অবস্থানে অনড় অভিষেক]

অধিনায়কের এই বার্তার পরই রনজি সেমিফাইনালে নামার সিদ্ধান্ত নিয়েছেন শ্রেয়স। তাঁর চোট সেরে গিয়েছে বলে দাবি ক্রিকেটারের ঘনিষ্ঠ মহলের। ঈশান কিষান প্রথম শ্রেণির ক্রিকেটে না ফিরলেও অফিস লিগে খেলা শুরু করেছেন। ডিওয়াই পাটিল টি-২০ টুর্নামেন্টে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার হয়ে মঙ্গলবার খেলেছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement