shono
Advertisement

আইপিএল অভিযান শুরুর আগে ধোনি-রোহিতদের ধন্যবাদ জানালেন শুভমান, কিন্তু কেন?

'ঘরের মাঠে কখনও মুম্বইয়ের কাছে হারিনি', আত্মবিশ্বাসী শুভমান।
Posted: 06:18 PM Mar 24, 2024Updated: 06:18 PM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুরন্ত ব্যাটিং সৌজন্যে দলে নিজের জায়গা পাকা করে ফেলেছেন। তবে এবার শুভমান গিলকে (Shubman Gill) ক্যাপ্টেন্সির দায়িত্বও সামলাতে হবে। হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) মুম্বইয়ের জার্সি গায়ে চাপানোয় তিনি এখন গুজরাট টাইটান্সের (Gujarat Titans) অধিনায়ক। পুরনো সতীর্থর বিরুদ্ধেই এবার আইপিএল অভিযান শুরু গিলের। ম্যাচ শুরুর আগে জানালেন, তাঁর কাছে অধিনায়কত্বের ‘অনুপ্রেরণা’ কারা।

Advertisement

এবারের আইপিএলের সর্বকনিষ্ঠ অধিনায়ক শুভমান। মাত্র ২৪ বছর বয়সে এসে পড়েছে গুজরাটের মতো হেভিওয়েট দলের দায়িত্ব। যারা ২০২২-এর চ্যাম্পিয়ন আর গতবারের রানার্স আপ। প্রথমবার আইপিএলে নেতৃত্ব দেওয়ার আগে শুভমান জানালেন, দুজনের থেকে তিনি অনেক কিছু শিখেছেন। তাঁরা হলেন মহেন্দ্র সিং ধোনি আর রোহিত শর্মা। গিলের কথায়, “মাহিভাইয়ের নেতৃত্বে আমি সেভাবে খেলিনি। কিন্তু তাঁকে দেখেই বড় হয়েছি। সবাই জানে, ওঁ কীভাবে মাঠে দল পরিচালনা করতেন। উনি আমার কাছে অনুপ্রেরণা। বিরাট ভাইয়ের অধীনে কিছু টেস্ট খেললেও খুব বেশি ম্যাচ খেলিনি। আমার কেরিয়ারের বেশিটা কেটেছে রোহিত শর্মার নেতৃত্বে। ব্যক্তিগত ভাবে তাঁর থেকে আমি অনেক কিছু শিখেছি।”

[আরও পড়ুন : রিঙ্কুকে স্পেশাল উপহার কিং খানের, ভক্তদের মন জিতল ভাইরাল ছবি]

শুভমান এক সময়ে স্টেডিয়ামের মধ্যে লুকিয়ে থাকতেন আইপিএলের ম্যাচ দেখার জন্য। আর আজ আহমেদাবাদে দেশের বৃহত্তম স্টেডিয়ামে অধিনায়ক হিসেবে নামবেন। প্রতিপক্ষ পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই। যদিও শুভমান আত্মবিশ্বাসী, “আমরা আহমেদাবাদে কখনও মুম্বইয়ের কাছে হারিনি। আমরা সেই ধারাকেই বজায় রাখব। এক লক্ষের বেশি লোক আমাদের সমর্থন করতে মাঠে আসবেন। এর থেকে ভালো আর কিছুই হতে পারে না।”

[আরও পড়ুন : পুরনো দলের বিরুদ্ধে অভিযান শুরু, অধিনায়কত্ব বিতর্ক পিছনে ফেলে নতুন চ্যালেঞ্জ হার্দিকের]

এ বছর রোহিত শর্মাকে সরিয়ে হার্দিককে মুম্বইয়ের নতুন অধিনায়ক করা হয়েছে। যা নিয়ে রোজই  বিতর্ক লেগে থাকছে। নতুন অধিনায়ক শুভমান কীভাবে এই হাইভোল্টেজ ম্যাচের চাপ সামলান, সেদিকেই নজর থাকবে ক্রিকেট দুনিয়ার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement