shono
Advertisement

‘রোহিত দুর্বল, কোহলি কেন অধিনায়কত্ব করছে না?’, প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ক্রিকেটার

কে বললেন এমন কথা?
Posted: 04:30 PM Dec 30, 2023Updated: 04:32 PM Dec 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্টে বিরাট কোহলি (Virat Kohli) কেন নেতৃত্বে দিচ্ছেন না দেশকে? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে হতশ্রী হারের পরে এই প্রশ্ন তুলে দিলেন ভারতের প্রাক্তন খেলোয়াড় সুব্রহ্মণিয়াম বদ্রিনাথ (Subramaniam Badrinath)। বিরাট কোহলি ও রোহিত শর্মার (Rohit Sharma) মধ্যে তুলনাও টানলেন তিনি। কোহলি ও রোহিতের মধ্যে তুলনায় ‘হিটম্যান’কে পিছিয়ে রাখলেন। অপেক্ষাকৃত ‘দুর্বল’ বলে রোহিতকে উল্লেখ করেছেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার। 
টেস্ট অধিনায়ক হিসেবে কোহলির রেকর্ডের উল্লেখ করেছেন বদ্রিনাথ। দেশের টেস্ট অধিনায়ক হিসেবে কোহলি পাঁচ হাজারের বেশি রান করেছেন। ৬৮টি টেস্ট ম্যাচের মধ্যে ৪০টিতে জিতেছেন এবং ১৭টিতে হেরেছেন। কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক জয় পেয়েছে ভারতীয় দল। বদ্রিনাথ মনে করেন, তিন বিখ্যাত অধিনায়কের সঙ্গে একই বন্ধনীতে থাকবেন কোহলি।
বদ্রিনাথ বলছেন, ”গ্রেম স্মিথ, রিকি পন্টিং এবং স্টিভ ওয়ার পরে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ জিতেছে কোহলিই।” 

Advertisement

[আরও পড়ুন: রিজওয়ানের আউট নিয়ে বিতর্ক চলছেই, আইসিসির দ্বারস্থ পিসিবি]

অধিনায়কের আর্মব্যান্ড কোহলির হাত থেকে এখন চলে এসেছে রোহিতের কাছে। টেস্ট ফরম্যাটে হিটম্যানের থেকে ভালো ব্যাট কোহলি বলে উল্লেখ করেছেন বদ্রিনাথ। বদ্রিনাথ বলছেন, ”টেস্ট দলের অধিনায়কত্ব কেন করে না কোহলি? আমি প্রাসঙ্গিক প্রশ্ন তুলে দিলাম। কোহলি ভালো টেস্ট ব্যাটার। কোহলি ও রোহিতের মধ্যে কোনও তুলনাই হয় না। টেস্ট ক্রিকেটে কোহলি বিরাট প্লেয়ার। বিশ্বের বিভিন্ন প্রান্তে রান পেয়েছে কোহলি। ও কেন দেশকে নেতৃত্ব দিচ্ছে না?”
রোহিতকে ‘দুর্বল’ ক্রিকেটার হিসেবে উল্লেখ করে বদ্রিনাথ বলছেন, ”আমার মতে রোহিত শর্মা দুর্বল, যে এখনও ওপেনার হিসেবে নিজেকে প্রমাণ করে উঠতে পারেনি। কখনও রান পেয়েছে, কখনও নয়। ভারতের বাইরে ওপেনার হিসেবে রোহিত শর্মা এখনও নিজেকে প্রমাণ করতে পারেনি। ও কী করছে ওখানে?”

[আরও পড়ুন: ৫০ বলে সেঞ্চুরি, মরুশহরে ঝড় তুললেন নাইট তারকা]

 

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement