shono
Advertisement

কোর্টে নামার টাকা ছিল না, অভাব উড়িয়ে অস্ট্রেলীয় ওপেনের দ্বিতীয় রাউন্ডে সুমিত

ক্রমতালিকায় ১০০রও বেশি ধাপ উপরে থাকা প্রতিপক্ষকে হারিয়েছেন ভারতীয় তারকা।
Posted: 12:55 PM Jan 16, 2024Updated: 12:55 PM Jan 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার মাস আগে তাঁর ব্যাংকে পড়ে ছিল মাত্র ৮০ হাজার টাকা। নতুন বছরে পেশাদার টেনিসে আদৌ নামতে পারবেন কিনা জানা ছিল না। কিন্তু সমস্ত প্রতিকূলতাকে জোরাল ফোরহ্যান্ড মেরে পাঠিয়ে দিলেন প্রতিপক্ষের কোর্টে। বিশ্বর‍্যাঙ্কিয়ে  ২৭ নম্বরে থাকা শক্তিশালী প্রতিপক্ষকে হারিয়ে পৌঁছে গেলেন পরের রাউন্ডে। অস্ট্রেলীয় ওপেনে (Australian Open) ভারতের নাম এখনও ভাসিয়ে রাখলেন সুমিত নাগাল (Sumit Nagal)। স্ট্রেট সেটে আলেকজান্ডার বুবলিককে হারিয়ে পৌঁছে গিয়েছেন গ্র্যান্ড স্লামের দ্বিতীয় রাউন্ডে।  

Advertisement

গত সেপ্টেম্বরে সুমিত জানিয়েছিলেন, এটিপি টুরে খেলার জন্য নাম নথিভুক্ত করতেই প্রতি বছর প্রায় এক কোটি টাকার মতো খরচ হয়। ২০২৪ সালে আর সেই অর্থ দেওয়ার ক্ষমতা নেই তাঁর। কারণ ব্যাঙ্কে মাত্র ৯০০ ইউরো পড়ে রয়েছে। ভারতীয় মুদ্রায় এই অর্থের পরিমাণ মাত্র আশি হাজার টাকা। কোনও স্পন্সরশিপও নেই তাঁর। কেবলমাত্র পুরস্কারমূল্য ও বেতনের উপর নির্ভর করেই কোনওমতে খেলা চালিয়ে যাচ্ছেন এই টেনিস তারকা। তাঁর মতে, অলিম্পিকের মতো প্রতিযোগিতায় ভালো ফল করার জন্য একাধিক উদ্যোগ নিয়েছে কেন্দ্র। কিন্তু কোনও অজ্ঞাত কারণে সেই প্রকল্পগুলোতে সুমিতকে রাখা হয়নি।

[আরও পড়ুন: ‘কেউ চলে গেলে কিছু এসে যায় না’, হার্দিক সম্পর্কে কেন এমন মন্তব্য শামির?]

তবে প্রবল অর্থাভাবের মধ্যেও থেমে থাকেননি ভারতের সেরা টেনিস তারকা। নতুন বছরে নতুন উদ্যমে নেমে পড়েন অস্ট্রেলীয় ওপেনে। যোগ্যতা অর্জন পর্বে একের পর এক বাধা টপকে পৌঁছে যান মূল পর্বে। মঙ্গলবারই এবারের টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচ খেলতে নামেন কাজাখস্তানের সেরা টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে। টুর্নামেন্টে ৩১ তম বাছাই ছিলেন বুবলিক। বিশ্বর‍্যাঙ্কিংয়ে আপাতত ২৭ নম্বরে রয়েছেন তিনি। 

বুবলিকের বিরুদ্ধে সেভাবে দাঁড়াতেই পারবেন না ১৩৯ নম্বরে থাকা সুমিত, সেরকমটাই বিশেষজ্ঞদের অনুমান ছিল। কিন্তু দিনের শেষে ছবিটা একেবারে অন্যরকম। বাছাই খেলোয়াড়কে স্ট্রেট সেটে ৬-৪, ৬-২, ৭-৬ উড়িয়ে দিলেন তিনি। পৌঁছে গেলেন অস্ট্রেলীয় ওপেনের দ্বিতীয় রাউন্ডে। 

[আরও পড়ুন: ঝুলিতে ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড, কিন্তু অনুষ্ঠানে কেন উপস্থিত ছিলেন না মেসি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement