shono
Advertisement

ব্রায়ান লারা অতীত! হায়দরাবাদের নতুন কোচ ড্যানিয়েল ভিত্তোরি

সানরাইজার্সে যুক্ত হওয়ার আগে আরসিবি ও অস্ট্রেলিয়ার সঙ্গে কাজ করেছেন ভিত্তোরি।
Posted: 04:28 PM Aug 07, 2023Updated: 08:34 PM Aug 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের পারফরম্যান্স একেবারে তলানিতে। গত তিন আইপিএল-এ (IPL) বাইশ গজের যুদ্ধে পারফর্ম করতে ব্যর্থ সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এমন প্রেক্ষাপটে এবার ব্রায়ান লারার সঙ্গে চুক্তি ছিন্ন করল এই ফ্রাঞ্চাইজি। দলের নতুন কোচ হলেন ড্যানিয়েল ভিত্তোরি (Daniel Vettori)। ২০২৪ সালের আইপিএল-এ (IPL 2024) ‘অরেঞ্জ আর্মি’-র সঙ্গে নিউজিল্যান্ডের (New Zealand) প্রবাদপ্রতিম বাঁহাতি স্পিনারকে দেখা যাবে। সোমবার অর্থাৎ ৭ আগস্ট সোশ্যাল মিডিয়াতে এই ঘোষণা করেছে সানরাইজার্স হায়দরাবাদ ম্যানেজমেন্ট।

Advertisement

২০২৩ সালের আইপিএল শুরু হওয়ার আগে অনেক ঘটা করে ‘ক্রিকেটের রাজপুত্র’-কে দায়িত্ব দেওয়া হয়েছিল। তবে হায়দরাবাদের পারফরম্যান্সে কোনও উন্নতি হয়নি। আর তাই এবার প্রাক্তন কিউয়ি অধিনায়কের উপর ভরসা রাখল হায়দরাবাদ ফ্রাঞ্চাইজি। সানরাইজার্স-এ যুক্ত হওয়ার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও অস্ট্রেলিয়ার সঙ্গে কাজ করেছেন ভিত্তোরি।

[আরও পড়ুন:টি-টোয়েন্টি ফরম্যাটে অনীহা! কেন খেলছেন না বিরাট, রোহিত? জানালেন হিটম্যান]

 

মাত্র ১৮ বছর বয়সে নিউজিল্যান্ডের জার্সি গায়ে চাপিয়েছিলেন ভিত্তোরি। তিনিই হলেন কিউইদের মধ্যে সর্বকনিষ্ঠ, যিনি দেশের হয়ে খেলতে নেমেছিলেন। আন্তর্জাতিক মঞ্চে ভিত্তোরি হলেন অষ্টম অলরাউন্ডার যিনি টেস্টে ৩০০ উইকেট দখল করার সঙ্গে ৩০০০ রান করেছেন। ১১৩টি টেস্টে ৪৫৩১ রান করার সঙ্গে তাঁর ঝুলিতে রয়েছে ৩৬২টি উইকেট। করেছিলেন ৬টি শতরান। ২৩টি অর্ধ শতরান। অন্যদিকে ২৯৫টি ওডিআই-তে ২২৫৩ রান করার সঙ্গে ৩০৫টি উইকেট নিয়েছিলেন তিনি। সঙ্গে ছিল ৪টি অর্ধ শতরান।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পরেই কোচিং কেরিয়ার শুরু করে দেন ভিত্তোরি। এবার তাঁকে হায়দরাবাদে দেখা যাবে। এর আগে হায়দরাবাদের কোচিং স্টাফ হিসেবে কাজ করেছিলেন টম মুডি ও লারা। কিন্তু দু’জনকেই ছেঁটে ফেলা হয়।

[আরও পড়ুন: জীবনের প্রথম আন্তর্জাতিক হাফসেঞ্চুরি রোহিতকন্যাকে উৎসর্গ তিলক বর্মার, কেন জানেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement