shono
Advertisement

টি-২০ বিশ্বকাপ: পেসারদের দাপট সামলে ঘুরে দাঁড়াল পাকিস্তান, জয়ের জন্য ভারতের লক্ষ্য ১৬০

তিনটি করে উইকেট নেন হার্দিক-অর্শদীপ।
Posted: 03:24 PM Oct 23, 2022Updated: 05:48 PM Oct 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ ক্রিকেটে টস যার ম্যাচ তার। বহুক্ষেত্রেই প্রমাণিত হয়েছে এ সত্য। আজ, সুপার সানডের মেগা ম্যাচের ফল কী হবে জানতে আরও খানিকটা অপেক্ষা করতেই হবে। তবে রোহিত শর্মার টস জয় যে অন্তত পাক টপ অর্ডারকে জোর ধাক্কা দিতে পেরেছে, সে নিয়ে কোনও সন্দেহ নেই। যদিও শেষ মুহূর্তে দুর্দান্ত লড়াই করে ঘুরে দাঁড়ায় পাকিস্তান (Pakistan Cricket Team)। আট উইকেটে ১৫৯ করে দল।

Advertisement

মেলবোর্নের মেঘলা আকাশে সুবিধা পাবেন পেসাররা। আর সে কথা মাথায় রেখেই টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। নিরাশ হতে হয়নি। প্রথম থেকেই দারুণভাবে টার্ন করছিল ভুবনেশ্বর, অর্শদীপদের বল। তাঁদের সুইং অ্যাটাকেই মুখ থুবড়ে পড়তে হল পাক টপ অর্ডারকে। টি-২০ ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটার তথা পাক অধিনায়ক বাবর আজম (০) খাতাই খুলতে পারলেন না। তাঁকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নে ফেরান অর্শদীপ। এশিয়া কাপে ক্যাচ মিস করায় তীব্র কটাক্ষের শিকার হতে হয়েছিল ভারতীয় পেসারকে। এদিন তারই যোগ্য জবাব দেন তিনি। শুধু তাই নয়, তুলে নেন আরেক ভয়ংকর ব্যাটার রিজওয়ানের (৪) উইকেটটিও। আসিফ আলিকেও (২) আউট করেন তিনি।

[আরও পড়ুন: এশিয়া কাপের ‘ভিলেন’ অর্শদীপ বিশ্বকাপে ‘হিরো’, ম্যাচের শুরুতেই আবেগে ভাসলেন রোহিত]

অর্শদীপের হিরো হয়ে ওঠার দিন আরও একবার ক্যাপ্টেন তথা গোটা দেশের মন জয় করলেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। ভারতীয় অলরাউন্ডারও তুলে নেন তিনটি মূল্যবান উইকেট। শাহদাব খান, হায়দার আলি ও মহম্মদ নওয়াজকে ফেরান প্যাভিলিয়নে। আইপিএল, এশিয়া কাপের পর বিশ্বকাপেও যে তিনি একই ছন্দে, সেটাই যেন এদিন মনে করিয়ে দেন হার্দিক।

চোটের কারণে চলতি বিশ্বকাপে নেই জশপ্রীত বুমরাহ ও দীপক চাহার। তবে তাঁদের অনুস্থিতিতে পাকিস্তানের বিরুদ্ধে কাজে লাগল ভুবনেশ্বর এবং শামির অভিজ্ঞতা। ৫১ রান করা ইফতিকর আহমেদের গুরুত্বপূর্ণ উইকেটটি তুলে নেন শামি। ভুবির ঝুলিতে একটি উইকেট। তবে মিডল অর্ডার তারকা শান মাসুদ (৫২*) ও শেষে শাহিন আফ্রিদির লড়াইয়ের সৌজন্যে দেড়শো রানের গণ্ডি পেরিয়ে যেতে সফল হয় পাকিস্তান। যে লক্ষ্যে পৌঁছনো ভারতের জন্য খুব একটা সহজ হবে না। এবার দেখার পাক পেসারদের চোখ রাঙানি কীভাবে সামলান রোহিত-কোহলি-রাহুল-সূর্যকুমাররা।  

[আরও পড়ুন: নেতাজি এবং গুমনামি বাবার হাতের লেখা একই! বিতর্ক উসকে জানালেন বিখ্যাত মার্কিন বিশেষজ্ঞ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement