shono
Advertisement

বিশ্বকাপের ভরাডুবিতে ক্ষুব্ধ BCCI, তলব রোহিত-বিরাট এবং কোচ দ্রাবিড়কে

কার নিয়ে কৈফিয়তের মুখে পড়তে হতে পারে অধিনায়ক, কোচদের।
Posted: 12:03 PM Nov 12, 2022Updated: 12:03 PM Nov 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) ভরাডুবি নিয়ে দলের কোচ এবং সিনিয়র ক্রিকেটারদের রিপোর্ট চাইল বিসিসিআই। এক সংবাদমাধ্যমের দাবি, বিসিসিআইয়ের তরফে কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে তলব করা হয়েছে। অস্ট্রেলিয়া থেকে ফেরার পর আগামী বৃহস্পতিবার এই তিনজনের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বোর্ড কর্তারা।

Advertisement

সূত্রের খবর, বিশ্বকাপে ভরাডুবির কারণ কী? আগামী দিনে কোন পথে এগোবে ভারতের টি-২০ দল? এসব নিয়েই দুই সিনিয়র ক্রিকেটার এবং কোচের সঙ্গে আলোচনা করতে চায় বোর্ড। আসলে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত যেভাবে হেরেছে, তাতে বেশ ক্ষুব্ধ বোর্ড কর্তারা। কোচ এবং অধিনায়কদের ফরমাইশ মতো ভারতীয় দলকে বিশ্রাম, অতিরিক্ত সময়, অনুশীলন ম্যাচ, সবই দেওয়া হয়েছে। তারপরও কেন এই ব্যর্থতা, সেই কৈফিয়তও চাওয়া হতে পারে রোহিতদের কাছে।

[আরও পড়ুন: ভরাডুবির পর ভারতীয় দলের সিনিয়রদের নির্বাচন নিয়ে প্রশ্ন শেহওয়াগের, ভাজ্জির নিশানায় দ্রাবিড়]

বোর্ডের এক কর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অস্ট্রেলিয়া থেকে ফেরার পর দল নিয়ে সিনিয়র ক্রিকেটারদের নিয়ে আলোচনা করা হবে। বোর্ড তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিতে চায় না। সিনিয়র ক্রিকেটারদের পরামর্শ নিয়েই দলে যা যা বদল করার করা হবে। তাঁর বক্তব্য, ‘টি-টোয়েন্টি দলের ভবিষ্যতের রাস্তা ঠিক করতে আমরা একটি বৈঠক ডেকেছি। আমরা তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিতে চাই না। কোচ এবং সিনিয়র ক্রিকেটারদের মতামত শুনে বোর্ডের বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।” বিশ্বকাপের এই ভরাডুবির পর রোহিত-কোহলিরা (Virat Kohli) কি সসম্মানে অবসর নেবেন? ভারতীয় ক্রিকেট মহলে বৃহস্পতিবার থেকেই এই প্রশ্ন ঘোরাফেরা করছে। বোর্ডের বৈঠকে সেই প্রসঙ্গও উঠতে পারে।

[আরও পড়ুন: ‘কোটি টাকার লিগের ক্রিকেটাররা তো আমাদের পিছনে’, এবার বিরাটদের খোঁচা PCB প্রধানের]

শোনা যাচ্ছে, এবার একগুচ্ছ ‘জড়ভরত’কে নাকি অবসরের পথে ঠেলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। আগামী একবছরে নাকি দলের সিনিয়র তারকাদের আর টি-২০ ক্রিকেট খেলানো হবে না। বরং তরুণ এবং প্রতিভাবান ক্রিকেটারদের তৈরি করা হবে ২০২৪ টি-২০ বিশ্বকাপের কথা ভেবে। ততদিন সিনিয়র ক্রিকেটারদের শুধু ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে (Test Cricket) ফোকাস করতে বলা হবে। বোর্ড সূত্রে খবর, আগামী বছর ৫০ ওভারের বিশ্বকাপ। দেশের মাটিতে সেই বিশ্বকাপে ভাল করার একটা সুযোগ ভারতের সামনে আছে। তাই আগামী একবছর এমনিতেও ভারত বেশি টি-২০ ক্রিকেট খেলবে না। বরং এই একবছর বেশি করে টেস্ট আর ওয়ানডে খেলা হবে। আর সিনিয়র ক্রিকেটারদের বলে দেওয়া হবে ওয়ানডেতে মনোযোগ দিতে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement