shono
Advertisement

দিল্লিতে কুলদীপ ধামাকা! দক্ষিণ আফ্রিকাকে ৯৯ রানে গুটিয়ে দিয়ে সিরিজ জয় ভারতের

ভারতীয় পেস আর স্পিনের সামনে টিকতেই পারলেন না প্রোটিয়া ব্যাটাররা।
Posted: 06:32 PM Oct 11, 2022Updated: 07:55 PM Oct 11, 2022

দক্ষিণ আফ্রিকা: ৯৯/১০ (ক্লাসেন-৩৪, কুলদীপ- ১৮/৪)
ভারত: ১০৫/৩ (গিল-৪৯)
সাত উইকেটে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় এ টিমের বিরুদ্ধে খেলছে দক্ষিণ আফ্রিকা। এমনটা কিছুতেই মানতে রাজি হননি প্রোটিয়া স্পিনার কেশব মহারাজ। তিনি শিখর ধাওয়ানের দলকেও সমানভাবেই সমীহ করেছেন। কেন করেছেন, তা মঙ্গলবার যেন আরও পরিষ্কার করে দিলেন শ্রেয়স-শুভমনরা। একেই বলে বীরের মতো জয়। প্রোটিয়া ব্যাটারদের সঙ্গে রীতিমতো ছিনিমিনি খেলে ওয়ানডে সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া (Team India)।

এমনটা অনেক সময় টি-২০ ক্রিকেটের ক্ষেত্রে হয়ে থাকে। তিন সংখ্যায় পৌঁছতেই পারে না দল। কিন্তু দক্ষিণ আফ্রিকার (South Africa) মতো প্রথম সারির দলও কিনা ভারতীয় পেস আর স্পিনের সামনে এভাবে মুখ থুবড়ে পড়ল! ক্রিজে কোনও ক্রিকেটারকে টিকতেই দেননি তাঁরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন ক্লাসেন। ৪.১ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে চারটি উইকেট পকেটে পুরলেন কুলদীপ যাদব। দুটি করে উইকেট নেন ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ এবং গত ম্যাচে অভিষেক ঘটানো বাংলার শাহবাজ আহমেদ।

[আরও পড়ুন: রাজনৈতিক প্রতিহিংসার জেরেই ‘সিংহাসনচ্যুত’ সৌরভ! তোপ তৃণমূলের, পালটা বিজেপির]

টস জিতে মিলারদের ব্যাটিং করতে পাঠানোর সিদ্ধান্ত বেশ ভালই কাজে দেয় শিখর ধাওয়ানের। দিল্লিতে ওঠা কুলদীপ ঝড়েই যেন ম্যাচের ভবিষ্যৎ স্পষ্ট হয়ে গিয়েছিল। আর বাকি কাজটা করে দেন ভারতীয় ব্যাটাররা। যদিও ওপেনার হিসেবে এই সিরিজে নিজেকে সেভাবে মেলে ধরতে পারলেন না ধাওয়ান। তবে ৪৯ রানের দুরন্ত ইনিংস খেলেন শুভমন গিল। ২৮ ও ২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন শ্রেয়স আইয়ার ও সঞ্জু স্যামসন।

প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ২-১-এ সিরিজ জিতে নিল ভারত।  

[আরও পড়ুন: টিউবঅয়েল পাম্প করলে জল নয়, বেরিয়ে আসছে মদ! কাণ্ড দেখে তাজ্জব পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement