shono
Advertisement

পিচ বিকৃত করেই বিশ্বকাপ ফাইনাল হেরেছিল ভারত! বিস্ফোরক অভিযোগ প্রাক্তন তারকার

পিচ বিকৃতির অভিযোগ উড়িয়ে দিয়েছিল টিম ম্যানেজমেন্ট।
Posted: 12:53 PM Mar 17, 2024Updated: 02:13 PM Mar 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছরের ১৯ নভেম্বরের রাত। গোটা দেশের স্বপ্নভঙ্গ হয়েছিল। টানা ১০ ম্যাচ জেতার পরেও, বিশ্বকাপের মেগা ফাইনালে (ICC ODI World Cup 2023 Final) অস্ট্রেলিয়ার (Australia) কাছে ৬ উইকেটে হেরেছিল টিম ইন্ডিয়া (Team India)। আর সেই হারের জন্য রোহিত শর্মা (Rohit Sharma) ও রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ঘাড়েই দায় চাপালেন মহম্মদ কাইফ (Mohammed Kaif)। তাঁর মতে পিচ বিকৃত করার জন্যই, ভারতকে হারের মুখ দেখতে হয়েছিল।

Advertisement

সম্প্রতি একটি অনুষ্ঠানে এসেছিলেন মহম্মদ কাইফ। সেখানে তাঁকে কাপ যুদ্ধের ফাইনালে হার নিয়ে প্রশ্ন করা হলে, প্রাক্তন তারকা ক্রিকেটার অকপটে দলের অধিনায়ক ও হেড কোচের দিকে আঙুল তুলেছেন। কাইফ বলেন, “আমি আহমেদাবাদে তিন দিন ছিলাম। স্টেডিয়াম থেকে আমরা সেখান থেকে প্রচুর লাইভ শো করেছি। রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড় দুজনেই সন্ধ্যায় আসত। পিচের চারপাশে ঘোরাঘুরি করত। ওরা বোঝার চেষ্টা করত এটা কী ধরনের পিচ। রোজ প্রায় আধ ঘণ্টা থেকে এক ঘণ্টা সেখানে দাঁড়িয়ে থাকত। টানা তিন দিন এমন ভাবেই চলতে থাকে।”

[আরও পড়ুন: দ্বিতীয়বার বাবা হয়ে দেশে ফিরলেন বিরাট, কবে যোগ দেবেন আরসিবি-তে?]

 

এখানেই থেমে না থেকে কাইফ আরও যোগ করেছেন, “টানা তিন দিন এই ঘটনা ঘটল এবং আমি সেই সময়ে পিচের রং পরিবর্তন হতে দেখে ছিলাম। অস্ট্রেলিয়ায় প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ক আছে, তাই ভারতীয় দলের মনে হয়েছিল পিচ স্লো করে দেওয়া উচিত। আর সেখানেই টিম ম্যানেজমেন্ট ভুল করেছে। সবাই বলে, পিচ প্রস্তুতকারীই পিচ তৈরি করেন। কেউ কোনও হস্তক্ষেপ করা হয় না। কিন্তু কেউই বলে না, এটা মিথ্যা এবং ভিত্তিহীন।” কাইফের এই বক্তব্য ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

কাইফের আরও অভিযোগ, “ঘরের মাঠে সবাই সুবিধা নিয়ে থাকে। কিন্তু আমার মনে হয়, ভারতীয় দল সুবিধা নিতে গিয়ে বড্ড বাড়াবাড়ি করে ফেলেছিল। মহম্মদ শামি, জশপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব দারুণ ফর্মে ছিল। তাই কোচ ও অধিনায়কের বোলারদের উপর আস্থা বজায় রাখা উচিত ছিল। কিন্তু পিচ ডক্টরিং করতে গিয়ে ভারতীয় দল ফাইনাল ম্যাচটাই হেরে গেল।”

বিশ্বকাপ ফাইনালের আগে আমদাবাদের পিচ নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। ফাইনালের জন্য নির্দিষ্ট পিচের বদলে আগে ব্যবহৃত একটি পিচে খেলার সিদ্ধান্ত নেওয়া হয় বলে অভিযোগ উঠেছিল। ভারতীয় শিবিরের অনুরোধেই নাকি, ফাইনালের কয়েক দিন আগে পিচ পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। যদিও মহম্মদ কাইফ কিন্তু ফের একবার এই বিতর্কিত ইস্যু নিয়ে মুখ খুললেন।

[আরও পড়ুন: শুধুই কেঁদে ভাসাতেন পন্থ! ঋষভের রিহ্যাব পর্বের অজানা গল্প সামনে এল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement