shono
Advertisement

বলিভিয়ায় খেলতে গিয়ে অক্সিজেন ক্যান হাতে আর্জেন্টাইন ফুটবলাররা, কেন?

ইকুয়েডরকে হারিয়ে লা পাজে আর্জেন্টিনার ফুটবলাররা।
Posted: 03:55 PM Sep 12, 2023Updated: 03:55 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে বলিভিয়ায় (Bolivia) পৌঁছল আর্জেন্টিনা (Argentina)।  লা পাজে পা রাখা নীল-সাদা জার্সিধারীরা অক্সিজেন ক্যান নিয়ে ঘুরছেন শহরের রাজপথে। 

Advertisement

ঘরের মাঠে বলিভিয়া বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় সব দলকেই। আর্জেন্টিনাকেও ছাড়বে না বলিভিয়া। বাইরে থেকে আসা ফুটবলারদের চিন্তার কারণ হয়ে দাঁড়ায় লা পাজ। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় বারো হাজার ফিট উঁচুতে অবস্থিত ফুটবল মাঠে খেলার সময়ে শ্বাসকষ্টে ভোগেন বিদেশের ফুটবলাররা। তাঁদের মাথা ঝিমঝিম করে, বমি আসে। লিও মেসিকেও একবার শ্বাসকষ্টে ভুগতে দেখা গিয়েছিল।  

[আরও পড়ুন: ওয়ানডেতে ১০ হাজার রানের মালিক রোহিত, ষষ্ঠ ভারতীয় হিসাবে নজির হিটম্যানের]

লা পাজ শহরটা সমুদ্রপৃষ্ঠ থেকে অনেকটাই উঁচুতে, সেই কারণে অক্সিজেনের অভাব দেখা যায়। অক্সিজেনের অভাবের জন্যই অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, রোমেরো এবং নিকোলাস ওটামেন্ডিকে অক্সিজেন ক্যান হাতে ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। 
২০১৭ সালে লা পাজে খেলতে গিয়ে দারুণ সমস্যায় পড়েছিল ব্রাজিল। বলিভিয়া ও ব্রাজিলের খেলা গোলশূন্য ভাবে শেষ হয়েছিল। তার পরে ব্রাজিলের খেলোয়াড়দের অক্সিজেন দিতে হয়। উল্লেখ্য, লিওনেল মেসির (Lionel Messi) ট্রেডমার্ক ফ্রি কিকে এর আগে বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচে ইকুয়েডরকে হারায় আর্জেন্টিনা। গোলকিপার এরনান গালিন্দেজ দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেন মেসি-ম্যাজিক। ইকুয়েডরকে ০-১ গোলে হারিয়ে বলিভিয়ার বিরুদ্ধে খেলতে লা পাজে এসেছে আর্জেন্টিনা। 

[আরও পড়ুন: এশিয়া কাপ: এখনও পুরোপুরি চোটমুক্ত নন, শ্রীলঙ্কা ম্যাচ থেকে ছিটকে গেলেন শ্রেয়স]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement