shono
Advertisement

তীব্র আর্থিক কষ্টে জেরবার পাকিস্তান, প্রাক্তন পাক অধিনায়কের বাড়ি থেকে চুরি ১৬ লক্ষ টাকা

এর আগে আটটি সিসিটিভি ক্যামেরা চুরি হয়েছিল লাহোরের গদ্দাফি স্টেডিয়াম থেকে।
Posted: 08:49 PM Mar 09, 2023Updated: 08:49 PM Mar 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মহম্মদ হাফিজের (Mohammad Hafeez ) বাড়িতে বড় সড় চুরি হয়েছে। ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ লক্ষ টাকা লুঠ হয়েছে বলেই খবর। যে সময়ে চুরি হয়েছে, তখন হাফিজ ও তাঁর স্ত্রী বাড়িতে ছিলেন না। বুধবার হাফিজের খুড়ো শ্বশুর পুলিশে এফআইআর করেছে। পুলিশ চদন্ত শুরু করেছে।

Advertisement

পাকিস্তান সুপার লিগে কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে খেলছেন হাফিজ। সেই কারণে নিজের বাড়ি ছেড়ে হাফিজ রয়েছেন ইসলামাবাদে। বাড়ি ফাঁকা থাকার সুযোগ নেয় চোর। হাফিজের বাড়িতে ঢুকে ১৬ লক্ষ টাকা নিয়ে পালায় চোর। 

[আরও পড়ুন: ‘দাদা রান করো, না হলে বাদ পড়তে হবে’, সৌরভকে বলেছিলেন বীরু!]

 

আর্থিক সংকটে জেরবার পাকিস্তান (Pakistan)। মুদ্রাস্ফীতির জেরে মুখ থুবড়ে পড়েছে সেদেশের অর্থনীতি। ২০২৩ সালের জানুয়ারিতে মুদ্রাস্ফীতি পৌঁছেছে ২৭.৫৫ শতাংশে। যা গত ৪৮ বছরের মধ্যে সর্বোচ্চ। স্বাভাবিক ভাবেই এমন অবস্থায় নাভিশ্বাস আমজনতার। প্যাকেটজাত নয় এমন দুধের লিটার প্রতি দাম পৌঁছে গিয়েছে ২১০ পাকিস্তানি টাকায়। অন্যদিকে গোটা মুরগির দাম পৌঁছেছে প্রায় ৫০০ পাকিস্তানি টাকায়। আর কাটা মুরগির (Chicken) কেজি প্রতি মূল্য কোথাও কোথাও ৮০০ ছুঁই ছুঁই! সব মিলিয়ে পরিস্থিতি সত্যিই ভয়াবহ।

এদিকে কয়েকদিন আগে একসঙ্গে আটটি সিসিটিভি ক্যামেরা চুরি হয় লাহোরের (Lahore) গদ্দাফি স্টেডিয়াম থেকে। মাঠ থেকে উধাও বেশ কয়েকটি জেনারেটরের ব্যাটারিও। এছাড়াও স্টেডিয়াম (Gaddafi Stadium) থেকে একাধিক জিনিস চুরি হয়েছে বলেই জানিয়েছিল পুলিশ। দেনার দায়ে দেউলিয়া হয়ে গিয়েছে পাকিস্তান। তাই একাধিক চুরির খবর আসছে। সব মিলিয়ে পাকিস্তানের ভাবমূর্তি কিন্তু বহির্বিশ্বে ভাল হচ্ছে না। 

[আরও পড়ুন: ‘আটটা ম্যাচে জল বয়েছি’, সেঞ্চুরি করে আবেগপ্রবণ খোয়াজা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement