shono
Advertisement

এইভাবেই পাক সমর্থকদের মন জিতলেন কোহলি

জানেন কীভাবে?
Posted: 12:58 PM Jun 19, 2017Updated: 07:28 AM Jun 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে রেকর্ড ১৮০ রানে হার। তাও আবার ফাইনালে! এযাবৎকালের সবচেয়ে বড় লজ্জা টিম ইন্ডিয়ার। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে বিরাট ব্যবধানে হারানোর পর বহু ভারতবাসীর মন ভেঙেছে। কিন্তু ম্যাচ শেষে কোহলি যা বললেন, তা মন ছুঁয়ে যায় বহু পাক সমর্থকের। প্রথমবার আইসিসির কোনও টুর্নামেন্টে দেশের নেতৃত্বে ছিলেন বিরাট কোহলি। কিন্তু সেখান থেকে খালি হাতে ফিরতে হল তাঁকে। রান তাড়া করায় বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসাবে খ্যাত কোহলি কি না দ্রুত আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। চেমমাস্টারের ব্যাট চলেনি গতকাল। কিন্তু ম্যাচের পর বিজয়ী দলের ভূয়সী প্রশংসা করেন বিরাট। আর তাতেই দিল খুশ হয়ে যায় পাকিস্তানিদের।

Advertisement

গতকাল ওভালে সরফরাজদের ৩৩৮ রানের জবাবে ৩০ ওভারে মাত্র ১৫৮ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। বিরাট লজ্জা দিয়ে রেকর্ড রানে ভারতের হারের পর অনেকেই কোহলিদের মুণ্ডপাত করেন। কিন্তু পাকিস্তানের প্রশংসা করতে ভোলেননি কোহলি। জাত স্পোর্টসম্যানের মতোই হার স্বীকার করে ভারত অধিনায়ক বলেন, ‘আমি পাকিস্তানকে অভিনন্দন জানাচ্ছি। যেভাবে ওরা টুর্নামেন্টে ঘুরে দাঁড়িয়েছে তা এক কথায় দুরন্ত। ওদের দলে কী ধরনের প্রতিভা রয়েছে এটা তারই প্রমাণ।’ কোহলি বলেন, নিজেদের দিনে যে কোনও দলকে হতাশ করতে পারে পাকিস্তান। সেটা আরও একবার করে দেখিয়ে দিল ওরা।

কোহলির এই খেলোয়াড়োচিত মনোভাব পাক সমর্থক থেকে শুরু করে সেদেশের রাজনীতিবিদদের মন জিতে নিয়েছে। ভূয়সী প্রশংসাও পেয়েছেন কোহলি। সোশ্যাল মিডিয়ায় কোহলি বন্দনায় মেতেছেন তাঁরা।

 

বলছেন, উদার মনোভাবের পরিচয় দিয়েছেন কোহলি। তিনিই ক্রিকেটের সেরা দূত। এমনকী প্রাক্তন ক্রিকেটাররাও প্রশংসা করেছেন কোহলির। শেন ওয়ার্ন, ব্রেন্ডন ম্যাকালামের মতো প্রাক্তনরাও কোহলির স্পোর্টসম্যান স্পিরিটের প্রশংসা করেছেন।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার