shono
Advertisement

গোদের উপর বিষফোঁড়া, অজিদের কাছে হারের পরে বড় শাস্তি পেল পাকিস্তান

কেন কাটা হল পয়েন্ট?
Posted: 08:38 PM Dec 18, 2023Updated: 09:23 PM Dec 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান (Pakistan) আছে পাকিস্তানেই। বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স করেছেন বাবর আজমরা (Babar Azam)। ঘরে ফেরার পরে বহুল পরিবর্তন হয় পাক ক্রিকেটে। তাতেও অবশ্য খেলায় বিশেষ পরিবর্তন হয়নি। পারথে অনুষ্ঠিত প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে বিশাল ব্যবধানে হার মানল পাকিস্তান। এই হারের ক্ষতে প্রলেপ তো পড়েইনি উলটে আইসিসি-র শাস্তির মুখে পড়তে হয়েছে তাদের।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট হারান বাবর আজমরা। পারথে অনুষ্ঠিত প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্লো ওভার রেটের জন্য আইসিসি শাস্তি দিয়েছে পাক দলকে। ক্রিকেটারদের জরিমানার পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ২ পয়েন্ট কাটা গেল পাকিস্তানের। আইসিসি-র মন্থর ওভার রেটের নিয়মানুযায়ী, প্রতি ওভারের জন্য পাঁচ শতাংশ ও একটি টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট কাটা হয়। পাকিস্তান দুই ওভার কম বল করেছিল।

Advertisement

[আরও পড়ুন: বাঁহাতি পেসার চাইছে গম্ভীরের কেকেআর, দিল্লি ক্যাপিটালসের শুরুতে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ ঋষভ পন্থ?]

অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানের খারাপ সময় আর কাটছে না। ১৯৯৫ সালের পর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে জিততে পারেনি পাকিস্তান। এটি টানা ১৫তম হার পাকিস্তানের। হারের পাশাপাশি মন্থর ওভার রেটের জন্যও ভুগতে হয়েছে পাকিস্তানকে। নির্ধারিত সময়ে বোলিং কোটা শেষ করতে পারেনি পাকিস্তান।
২ ওভার পিছিয়ে ছিলেন শাহিন আফ্রিদিরা। ম্যাচ ফি-র ১০ শতাংশ আর্থিক জরিমানার মুখে পড়তে হয়। আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ে বোলিং কোটা সম্পূর্ণ করতে না পারলে প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য ম্যাচ ফি’র ৫ শতাংশ জরিমানা করা হয়। সেই সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেরও ২ পয়েন্ট কাটা গেল পাকিস্তানের। 

[আরও পড়ুন: ২০ মাসের জন্য নিষিদ্ধ নবীন উল হক, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement