shono
Advertisement

দেশের সেরা ফুটবলার জওহরলাল নেহেরু! পরেশ রাওয়ালের মন্তব্যে বিতর্ক

কেন এমন মন্তব্য করলেন তিনি? The post দেশের সেরা ফুটবলার জওহরলাল নেহেরু! পরেশ রাওয়ালের মন্তব্যে বিতর্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 06:38 PM Oct 13, 2017Updated: 01:08 PM Oct 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশ এখন কাবু ফুটবল জ্বরে। আয়োজক দেশ ভারত বিদায় নিলেও ইংল্যান্ড, ব্রাজিলের খেলোয়াড়দের ফুটবল স্কিল দেখার জন্য মুখিয়ে দেশবাসী। মোট ছ’টি স্টেডিয়ামে চলতে থাকা অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২৮ অক্টোবর, যুবভারতী ক্রীড়াঙ্গনে। কিন্তু এর মধ্যেই বিশ্বকাপে স্টেডিয়ামগুলির নাম নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। আর তাতে নাম জড়াল বলিউড অভিনেতা ও আমেদাবাদের বিজেপি সাংসদ পরেশ রাওয়ালের। মূলত তাঁর একটি টুইট ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। কেন ছ’টির মধ্যে তিনটি স্টেডিয়ামের নাম দেশের প্রথম প্রধানমন্ত্রী পণ্ডিত জওহরলাল নেহেরুর নামে? ঘুরিয়ে তা নিয়েই প্রশ্ন তোলেন তিনি।

Advertisement

[আপনার আধার নম্বরটি কি বৈধ? রইল সেটা জানার পদ্ধতি]

দিল্লি, নবি মুম্বই, কোচি, গোয়া, গুয়াহাটি এবং কলকাতায়- সব মিলিয়ে মোট ছ’টি স্টেডিয়ামে বিশ্বকাপের ম্যাচগুলি অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু এর মধ্যে কোচি, দিল্লি এবং গোয়া- এই তিনটি স্টেডিয়ামের নামই পণ্ডিত জওহরলাল নেহেরু স্টেডিয়াম। আর এই নিয়েই ঘুরিয়ে প্রশ্ন তুলে দিলেন এই বলি অভিনেতা। টুইট করে লেখেন, ‘অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবলের ম্যাচগুলি যে ছ’টি স্টেডিয়ামে হচ্ছে তার মধ্যে তিনটিই দেশের সবচেয়ে সেরা ফুটবলার জওহরলাল নেহেরুর নামে রাখা হয়েছে।’

 

[কংগ্রেস ঠিক ফিরে আসবে, প্রত্যয় প্রণব মুখোপাধ্যায়ের]

এই প্রথম নয়, এর আগে ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরও এই নিয়ে মুখ খুলছিলেন। কেন স্টেডিয়ামের নাম বিখ্যাত ক্রীড়াবিদদের নামের বদলে রাজনৈতিক ব্যক্তিত্বদের নামে রাখা হয়? প্রশ্ন তুলেছিলেন তিনিও। এখন দেখার পরেশ রাওয়ালের এই মন্তব্যের পর বিতর্কের আগুন কতটা ছড়ায়।

[বাজি নিষিদ্ধ নিয়ে কেন সাম্প্রদায়িক রাজনীতি? ব্যথিত সুপ্রিম কোর্ট]

 

The post দেশের সেরা ফুটবলার জওহরলাল নেহেরু! পরেশ রাওয়ালের মন্তব্যে বিতর্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার